Kode Iklan atau kode lainnya

'পাহাড়কে ভালোবাসি বলে পাহাড়ি মেয়ে বাড়ির বউ করে আনছি', জানালেন মমতা

নিউজ ডেস্ক: 'পাহাড়কে ভালোবাসি, তাই পাহাড়ি মেয়ে বাড়ির বউ করে আনছি', এমনই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দার্জিলিংয়ে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখান থেকেই মঙ্গলবার নিজের ঘরের এক গোপন কথা জানালেন তিনি। জানান, পাহাড়ি পরিবারের মেয়েকেই বন্দ্যোপাধ্যায় বাড়ির বউ করে নিয়ে আসছেন। দার্জিলিংয়ের সভা থেকেই একথা জানিয়েছেন তিনি। 

মুখ্যমন্ত্রী বলেন, "আমি এখানকার চারটি রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক করেছি। আপনারা ঐক্যবদ্ধ হয়ে বলুন ১০ বছর ঝগড়া করব না। দেখবেন কোথায় যায় পাহাড়ের উন্নয়ন। আর আমি চাই মহিলারা এগিয়ে আসুন। যে বাড়িতে মহিলারা খুশি থাকেন সে পরিবার খুশি থাকবে। পাহাড়ের মেয়েদের হাসি কাঞ্চনজঙ্ঘার হাসির মতো। পাহাড়কে বাড়ির মেয়ের মতো আমি সহযোগিতা করব।"

দার্জিলিংয়ের প্রশংসা করতে করতে নিজের পরিবারের এক গোপন কথার কথাও জানান মুখ্যমন্ত্রী। তিনি বলেন, "আমাদের পরিবারের একজনের বিয়ে দিচ্ছি। পাহাড়ের পরিবারের একটি মেয়ের সঙ্গে বিয়ে ঠিক হয়েছে। পাহাড়কে ভালোবাসি, তাই পাহাড়ের মেয়েকে ঘরের বউ করে আনছি। আপনাদের বাড়ি আমার বাড়ি। এখন আমার বাড়ি আপনাদের বাড়ি।" অবশ্য পরিবারের কোন সদস্যের সঙ্গে তিনি পাহাড়ি মেয়ের বিয়ে দিতে চলেছেন তা অবশ্য তিনি স্পষ্টভাবে কিছু জানাননি। 

পাহাড়ের নেতাদের 'দিল্লি কা লাড্ডু' না খাওয়ারই পরামর্শ দিয়েছেন তিনি। এছাড়া পাহাড়ে চা বাগান কর্মীদের উন্নয়নে তাঁর সরকার কী কী প্রকল্প করেছে তাও তুলে ধরেন মুখ্যমন্ত্রী। জানান, ২৫০টি চা বাগানে তিন হাজারের বেশি পরিবারকে ‘চা সুন্দরী’ প্রকল্পে বাড়ি বানিয়ে দেবেন তাঁরা। আগে চা বাগান কর্মীদের দিনে মজুরি ছিল ৬৭ টাকা। আর তৃণমূল সরকার আসার পর তাঁদের মজুরি বেড়ে হয়েছে। ২০২ টাকা। আগে চা বাগান বন্ধ হলে ছ’মাস পর ৫০০ টাকা করে পেতেন কর্মীরা। এখন দু’মাসের মধ্যে দেড় হাজার টাকা পান।

close