Kode Iklan atau kode lainnya

বহু ছেলে-মেয়েদের ভবিষ্যত জড়িত, মূল লক্ষ্য আমাদের স্বচ্ছভাবে নিয়োগ: SSC-র চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার

নিউজ ডেস্ক: বৃহস্পতিবার এসএসসি দফতরের নতুন চেয়ারম্যান পদে যোগ দিলেন অধ্যাপক সিদ্ধার্থ মজুমদার (SSC Chairman Siddhartha majumdar)। নতুন চেয়ারম্যানের দায়িত্ব নেওয়ার সময় প্রাক্তন চেয়ারম্যান শুভঙ্কর সরকার নিজে দফতরে উপস্থিত ছিলেন। ঘন্টাখানেক দু'জনের মধ্যে বৈঠক হয়। সব বিষয় নিয়ে খুঁটিনাটি জেনে নেন নতুন চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার।

হাইকোর্টের সুপারিশ মেনে নিয়ে এসএসসি-র নতুন চেয়ারম্যান হলেন সিদ্ধার্থ মজুমদার। কলকাতা হাই কোর্টের সুপারিশ মেনেই এই রদবদল। সোমবার স্কুল সার্ভিস কমিশনের (SSC) চেয়ারম্যান শুভশঙ্কর সরকারকে পদ থেকে অপসারণের নির্দেশ দেয়। বৃহস্পতিবার নিজের দায়িত্ব বুঝে নিলেন সিদ্ধার্থ মজুমদার।  

সাংবাদিকদের মুখোমুখি হয়ে নতুন চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার বলেন, "প্রথমেই বলব এই সুযোগটা অনেক বড়। নতুন কাজের সুযোগ পেলাম ৷ বহু ছেলে-মেয়েদের ভবিষ্যত এই সংস্থার সঙ্গে জড়িত। এটা একটা বড় সুযোগ। এই সুযোগ দেওয়ার জন্য মুখ্যমন্ত্রী এবং শিক্ষামন্ত্রীকে ধন্যবাদ জানাব ৷ বিভিন্ন বিষয়ে হয়তো মামলা মোকদ্দমা আছে, আপনাদেরও প্রশ্ন থাকবে নানা বিষয়ে। বোঝার জন্য একটা নূন্যতম সময় দিতে হবে৷ মূল লক্ষ্য আমাদের সব সময় থাকবে ছেলে-মেয়েদের নিয়োগের দিকে। অবশ্যই স্বচ্ছভাবে নিয়োগ হবে। আমি প্রাক্তন চেয়ারম্যানের কাছ থেকে ও আধিকারিকদের কাছ থেকে ব্রিফিং নিয়ে নেব। আমি আজকে এই চেয়ারে বসে বলতে পারব না কমিশনের যদি অতীতে কোনও ভুল হয়ে থাকে, তার দায় আমি নেব না৷ এটা চেয়ারে বসে বলা যায় না। বাইরে বলা যায়।"

অন্যদিকে এসএসসির প্রাক্তন চেয়ারম্যান শুভঙ্কর সরকার বলেন, "চেয়ারে বসে খারাপ ভাল লাগার প্রশ্ন কোথা থেকে আসছে। এখানে কাজ করাই প্রধান বিষয়। খারাপ ভাল লাগার বিষয় হল ব্যক্তিগত বিষয় ৷ মূল ত্রুটিটা কি সেটা ভেবে দেখতে হবে। বিষয়টা হচ্ছে আমাদের এখানে যে রেকমেন্ডসন প্রসেস সেই প্রসেসটা আমার মনে হয় আর একটু বেশি স্বচ্ছ হলে ভাল হয়। সেই সময় কীভাবে কতটা স্বচ্ছ ছিল সেটা বলতে পারব না। আমার সিংহভাগ সময় কেটেছে কোর্ট কেসের জন্য৷ তার মধ্যে যে কাজটা করতে পারলে আমার মনে হয় ভাল হত বা ভাল হবে কমিশনের ক্ষেত্রে সেটা হল, টেট পরীক্ষা অনেকদিন হয়নি ৷ সেটাকে যদি নেওয়া যায়।”

close