Kode Iklan atau kode lainnya

জন্মদিনে রতন টাটাকে কেক খাওয়ালেন তাঁর ‘কাছের মানুষ’! কে সেই যুবক? ভাইরাল হল ভিডিও

নিউজ ডেস্ক: জন্মদিনে রতন টাটাকে কেক খাওয়ালেন তাঁর ‘কাছের মানুষ’! কে সেই যুবক? ভাইরাল হল ভিডিও। গত ২৮ ডিসেম্বর ৮৪ বছরে পা দিলেন দেশের বিশিষ্ট শিল্পপতি রতন টাটা। আর তাঁর জন্মদিন উদযাপনের একটি ভিডিও এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। 

সেই ভিডিওতে শিল্পপতিকে চেয়ারে বসে টেবিলের উপরে রাখা ছোট্ট একটি কাপকেক কাটতে দেখা যাচ্ছে। প্রথমে মোমবাতিতে ফুঁ দিয়ে তা নিভিয়ে কাপকেক কাটলেন টাটা। একইসঙ্গে ওই ভিডিওতে এক তরুণ যুবাকেও দেখা যাচ্ছে, যিনি শিল্পপতির কাঁধে হাত রেখে তাঁকে কেক খাইয়ে দিচ্ছেন।

রতন টাটার মতো বিশিষ্ট এবং জনপ্রিয় একজন শিল্পপতির এত সাধারণ ভাবে জন্মদিন পালন করার ভিডিও দেখে মন ভরে গিয়েছে নেটিজেনদের। শিল্পপতির এই সরলতায় প্রশংসায় মেতেছেন সকলে। একইসঙ্গে সোশ্যাল মিডিয়ার নজর কেড়েছে রতন টাটার সঙ্গে থাকা যুবকটি। প্রশ্ন উঠেছে, কে এই যুবক? টাটার ‘কাছের মানুষ’ এই যুবকের আসল পরিচয় কী?

জানলে হয়তো অবাক হবেন, যুবকটির সঙ্গে রতন টাটার আদতে কোনও পারিবারিক সম্পর্ক নেই। কিন্তু তাঁর সঙ্গেই নিজের জন্মদিন উদযাপন করলেন শিল্পপতি। কারণ ওই যুবকের সঙ্গে এক বিশেষ সম্পর্ক রয়েছে তাঁর। যুবকটির আসল নাম, শান্তনু নায়ডু। সাধারণ মানুষের কাছে নামটা বিশেষ পরিচিত না হলেও দেশের অন্যতম প্রখ্যাত শিল্পপতি রতন টাটার ছায়াসঙ্গী তিনি।  

ব্যবসায়িক ক্ষেত্রে টাটার পরামর্শদাতা থেকে শুরু সর্বত্রই শান্তনুর অবাধ বিচরণ। এই টাটা গোষ্ঠীতেই সাধারণ এক কর্মচারী হিসেবে কর্মজীবন শুরু করে এখন তিনি শিল্পপতির অন্যতম ঘনিষ্ঠ বন্ধু ও সহযোগী।

আমেরিকায় কর্নেল বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ পাশ করার পর টাটা গোষ্ঠীরই একজন সাধারণ কর্মচারী হিসেবে কাজ শুরু করেছিলেন শান্তনু।

এরপর ধীরে ধীরে বাড়ে সংস্থার চেয়ারম্যানের সঙ্গে সখ্যতা। এর পিছনেও রয়েছে, দু’জনেরই রাস্তার কুকুরদের প্রতি মমতা, ভালোবাসা ও টান। দুজনেই সমোমনোভাবাপন্ন হওয়ায় কাছাকাছি আসতে বেশি দেরি হয়নি।

বর্তমানে টাটার অন্যতম কাছের বন্ধু হয়ে উঠেছেন বছর আটাশের ওই যুবক৷ সোশ্যাল মিডিয়ার কোনও ট্রেন্ড থেকে শুরু করে ইমোজি, সমস্ত কিছুই শান্তনুর হাত ধরে শেখা রতন টাটার৷ মাঝে পড়াশোনার কারণে শান্তনু আমেরিকা চলে গেলেও দেশে ফেরার পরেই তাঁকে নিজের সহকারী বানিয়ে ফেলেন তিনি। বর্তমানে ব্যবসায়িক ক্ষেত্র থেকে শুরু করে ব্যক্তিগত জীবনে টাটার পরামর্শ দাতার কাজ করেন শান্তনু৷

close