Kode Iklan atau kode lainnya

মাধ্যমিক পাশে বন্ধন ব্যাঙ্কে কর্মী নিয়োগ, বাড়িতে বসেই করে ফেলুন আবেদন, ইন্টারভিউ দিয়েই চাকরি!

 বন্ধন ব্যাঙ্কে

নিউজ ডেস্ক: ভালো খবর চাকরি প্রার্থীদের জন্য। বন্ধন ব্যাঙ্কে কর্মী নিয়োগ করা হবে। মাধ্যমিক থেকে উচ্চ মাধ্যমিক কিংবা গ্রাজুয়েট যে কোনো যোগ্যতা থাকলে আপনি আবেদন করতে পারবেন। পশ্চিমবঙ্গের বাসিন্দা ও উপরে উল্লেখিত যোগ্যতা থাকলে শেষ অবধি পড়বেন। লিখিত পরীক্ষা ছাড়াই কেবল ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। চাকরি হলে আপনাকে নিজের জেলা বা পার্শবর্তী জেলায় পোস্টিং দেওয়া হবে। 

শিক্ষাগত যোগ্যতা 

বিভিন্ন শূন্যপদ অনুযায়ী আপনার শিক্ষাগত যোগ্যতা লাগবে। আবেদন করতে হলে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা পদ অনুযায়ী ভিন্ন হতে পারে। তবে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, স্নাতক যোগ্যতা থাকলে আবেদন করতে পারবেন।

কাজের ধরন 

বন্ধন ব্যাঙ্কে দুই ধরনের কাজ রয়েছে, Outdoor  এবং Indoor । Outdoor এ গ্রামে গ্রামে মহিলাদের দল থেকে লোনের টাকা সংগ্রহ করতে হবে এবং  নতুন স্কিম অনুযায়ী তারা প্রথমে কিছু ব্যবসায়ীর কাছ থেকে টাকা জমা রাখে এবং সেটি পরবর্তীতে মোটা টাকা করে সেই ব্যাবসায়ী সুদ সমেত রিটার্ন করে এবং Indoor এ ক্ষেত্রে ব্যাঙ্কে বসে ব্যাঙ্ক সম্বন্ধীয় নানা কাজ করতে হবে।

বন্ধন ব্যাঙ্কে আবেদন প্রক্রিয়া 

অনলাইন ও অফলাইন উভয় মাধ্যমে আবেদন করতে পারবেন। তবে অফলাইনের থেকে অনলাইনে আবেদন করলে ভালো হয়। একটি BIO-DATA বানাতে হবে এবং সঙ্গে ফটো লাগাতে হবে। BIO-DATA-র সঙ্গে আধার কার্ড, ভোটার কার্ড, এডমিট কার্ড, সমস্ত যোগ্যতার মার্কসিট সহ অভিজ্ঞতা থাকলে সেটিরও ফটোকপি দিয়ে নিজের সহি করতে হবে আর বায়োডাটার সঙ্গে মোবাইল নম্বর দিতে ভুলবেন না। তারপর ব্রাঞ্চ অফিসে গিয়ে সেগুলো জমা করতে হবে৷ কিংবা সেটা অনলাইন এ আবেদন করার সময় আপলোড করতে হবে। 

ONLINE এ কিভাবে আবেদন করবেন?

অনলাইনে আবেদন করতে আপনাকে বন্ধন ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট গিয়ে করতে হবে। এছাড়াও আবেদন করার লিঙ্ক নিচে দেওয়া হবে সেখানে ক্লিক করলেই ডাইরেক্ট আবেদন ফর্ম খুলে যাবে। তারপর সেখান থেকে আবেদন করতে পারেন। 

OFFLINE এ  কিভাবে আবেদন করবেন?

অফলাইনে আবেদন করতে আপনাকে নিকটবর্তী বন্ধন ব্যাঙ্ক ব্রাঞ্চ অফিসে গিয়ে আবেদন জমা করবেন এবং মনে রাখবেন বন্ধন ব্যাঙ্কে কোনো নোটিশ জারি করা হয় না তাই নিজে গিয়ে নিকটবর্তী বন্ধন ব্যাঙ্কে যোগাযোগ করবেন। তবে আপনার কাছে মোবাইল থাকলে আপনি অনলাইন করে ঘরে বসে আবেদন করতে পারেন। 

বন্ধন ব্যাঙ্কে নিয়োগ প্রক্রিয়া

অফলাইন কিংবা অনলাইন আবেদনের করার কয়েকদিনের মধ্যে আপনাকে ফোন করা হবে এবং বায়োডাটার ভিত্তিতে আপনার উপযুক্ত পদের জন্য ইন্টারভিউ নেওয়া হবে। ইন্টারভিইয়ে পাশ করলে আপনাকে ট্রেনিং দিয়ে ডকুমেন্টস ভেরিফাই করে কাজে নিযুক্ত করবে।

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে দেওয়া অফিসিয়াল ওয়েবসাইট ভিসিট করবেন এবং যাবতীয় তথ্য জেনে নিবেন।

Online Application Link: Click Here

Official Website: Click Here

close