ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

নিতেই হবে টেস্ট পরীক্ষা, পরীক্ষার সময়সীমা বেঁধে দিল মধ্যশিক্ষা পর্ষদ

 

নিউজ ডেস্ক: মাধ্যমিকের (Madhyamik Exam 2021) সূচি ঘোষণার সময়ই জানানো হয়েছিল টেস্ট পরীক্ষা বাধ্যতামূলক। এবার সময়সীমা বেঁধে দেওয়া হল পর্ষদের তরফে। বলা হয়েছে, ১৩ থেকে ২৪ ডিসেম্বরের মধ্যেই নিতে হবে পরীক্ষা। 

মাধ্যমিক টেস্ট পরীক্ষা নিয়ে মধ্যশিক্ষা পর্ষদ নোটিফিকেশন প্রকাশ করলো। স্কুলকে প্রশ্ন তৈরি করে আগামী ১৩ই ডিসেম্বর থেকে ২৪শে ডিসেম্বরের মধ্যে ৭০০ নম্বরের টেস্ট পরীক্ষা নেওয়ার নির্দেশ দেওয়া হলো স্কুলগুলিকে। 

টেস্ট পরীক্ষার Question পরীক্ষার শেষে প্রতিদিন testpaperwbbse@gmail.com মেলে অথবা বোর্ড অফিসে সরাসরি ডেপুটি সেক্রেটারি (একাডেমিক) কে হেড- Deputy Secretary( Academic) at 6th floor, Nivedita Bhawan, DJ-8, Sector-II , Bidhannagar, Kolkata-700091 তে জমা দেওয়া যাবে। 

টেস্ট প্রশ্ন কাঠামো ইতিমধ্যেই প্রকাশিত ফাইনাল পরীক্ষার মতো হবে যা ইতিমধ্যেই ২৪.০৮.২০২১ তারিখে প্রকাশ করেছে মধ্যশিক্ষা পর্ষদ। 

স্রেফ টেস্টের সময়সীমা বেঁধে দেওয়াই নয়, প্রতিটি পরীক্ষার পর প্রশ্নপত্র ওয়েবসাইটে আপলোড করা অথবা সরাসরি মধ্যশিক্ষা পর্ষদে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে স্কুলগুলিকে। টেস্টের প্রশ্নপত্র স্কুলের শিক্ষিকা-শিক্ষিকারাই তৈরি করেন। তবে এবার আর নিজেদের ইচ্ছমতো নয়,  বরং মাধ্যমিকের আদলেই প্রশ্নপত্র তৈরি করতে হবে তাঁদের। কোন কারণে ফাইনাল পরীক্ষা না হলে টেস্ট পরীক্ষার ফলাফলের ভিত্তিতে রেজাল্ট প্রকাশিত হবে বলেই জানা গেছে।