Kode Iklan atau kode lainnya

দলের আভ্যন্তরীণ সমীক্ষা অনুযায়ী কলকাতা পুরসভার নির্বাচনে বিপুল আসনে জয় পেতে চলেছে তৃণমূল

 

নিউজ ডেস্ক: কিছু দিনের মধ্যেই কলকাতা পুরভোট। চলছে জোর রাজনৈতিক প্রচার। ইতিমধ্যে যেসব রাজনৈতিক দল নিজেদের প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছে। সম্প্রতি তৃণমূলের দলীয় সমীক্ষা প্রকাশ পেয়েছে তাদের এবং সেখানে স্পষ্ট ইঙ্গিত দেওয়া হয়েছে যে কলকাতা পুরসভার ভোটে তারা বিপুল সংখ্যাগরিষ্ঠতা জিততে চলেছে।

আভ্যন্তরীণ সমীক্ষা অনুযায়ী, আসন্ন কলকাতা পুরসভার নির্বাচনে কমপক্ষে ৫২ শতাংশ থেকে সর্বোচ্চ ৮৬ শতাংশ ভোট পেতে পারে তারা। ওয়ার্ড ভিত্তিক ফল অনুযায়ী ১৪৪ টি আসনের মধ্যে ১৩৮ আসন পেতে পারে তৃণমূল কংগ্রেস বলে দাবি করা হয়েছে। ঘাসফুল শিবির মনে করছে, বিধানসভা নির্বাচনের পর যে উপ নির্বাচন হয়েছে তাতেও মানুষের রায় একেবারে স্পষ্ট দিকে এগিয়েছে। তাই এক্ষেত্রে প্রত্যাশিত ফলাফল হওয়া ছাড়া আর কোনও জায়গা নেই। সেই প্রেক্ষিতে যদি পঞ্চায়েত নির্বাচনের মতো কোনো রকম গণ্ডগোল না হয় তার দিকে নজর দিচ্ছে দলীয় কর্মীরা।

প্রথম থেকেই এই নির্বাচনের বিরোধিতা করে আসছিল বিজেপি এবং তারা দাবি করেছিল সব পুর নির্বাচন একসঙ্গে করতে এবং গণনাও যাতে একই দিনে হয়। যদিও আদালত সেই দাবি মেনে নেয়নি এবং মামলা চলাকালীন নির্বাচন কমিশন দিনক্ষণ ঘোষণা করে দিয়েছে। 

close