Kode Iklan atau kode lainnya

প্যানেলের মেয়াদ শেষ হওয়ার পরেও গ্রুপ ডি পদে নিয়োগপ্রাপ্ত ৪২ জনের বেতন বন্ধের নির্দেশ! দেখুন তালিকা

 

নিউজ ডেস্ক: দুর্নীতির অভিযোগ ওঠায় সিঙ্গল বেঞ্চ ২৫ জন গ্রুপ ডি কর্মীর বেতন বন্ধ করে দেয়। আরও ৫৪২ জনের বেতন বন্ধ হবে কি না তা স্কুল সার্ভিস কমিশনকে দেখার নির্দেশ দেয়। কলকাতা হাইকোর্টের রায় অনুসারে স্কুল সার্ভিস কমিশনের সেক্রেটারি বিভিন্ন জেলার গ্রুপ-ডি কর্মচারীদের স্যালারি বন্ধের নির্দেশ দেন। সেই নির্দেশ মত পশ্চিম মেদিনীপুর ডিআই গ্রুপ-ডি (লিস্টেড) পদে নিযুক্ত ৪২ জন কর্মচারীদের বেতন বন্ধের বন্ধের নির্দেশ দিলেন। 

২০১৬ সালে রাজ্যে গ্রুপ ডি নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। এরপর রাজ্যজুড়ে ১৩ হাজার নিয়োগ হয়। ২০১৯ সালের মে মাসে সেই গ্রুপ ডি প্যানেলের মেয়াদ শেষ হয়। তারপরেও একাধিক নিয়োগ করা হয়েছে বলে অভিযোগ ওঠে। ২৫ জনের নিয়োগের সুপারিশের কথা জানা যায়। সেই তথ্য হাইকোর্টের হাতে আসে।

কী ভাবে মেয়াদ উত্তীর্ণ নিয়োগ তালিকা থেকে নিয়োগ তারই কৈফিয়ত চায় হাইকোর্ট। মামলায় সিবিআই অনুসন্ধানের নির্দেশ দিয়েছিল হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। একই সঙ্গে ২৫ জনের বেতন বন্ধের কথাও বলা হয়। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ এই নির্দেশ দেয়। এরপর প্যানেলের মেয়াদ ফুরিয়ে যাওয়ার পরও নিয়োগ করার অভিযোগে আরও ৫৪২ জনের বেতন বন্ধের নির্দেশ দেওয়া হয়। যদিও সেক্ষেত্রে বলা হয়েছিল কমিশন খতিয়ে দেখে তারপরই বেতন বন্ধের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

close