Kode Iklan atau kode lainnya

প্রাথমিকে শিক্ষক নিয়োগ নিয়ে গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি দিল প্রথমিক শিক্ষা পর্ষদ!

 

নিউজ ডেস্ক: প্রাথমিকে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে অনিয়ম হয়েছে বলে আদালতে নিজেদের ত্রুটি স্বীকার করে প্রাথমিক শিক্ষা পর্ষদ। প্রশ্ন ভুল মামলায় পুনর্মূল্যায়নে ত্রুটি স্বীকার করে পর্ষদ। আদালতে স্বীকার করে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে জানান হল, 'নম্বর দেওয়া ও প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে কিছু ত্রুটি থেকে গেছে'। এরপরেই এই সংক্রান্ত বিজ্ঞপ্তি অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়ার জন্য পর্ষদকে নির্দেশ দেয় আদালত। 

আদালতের নির্দেশ মেনে প্রাথমিক শিক্ষক নিয়োগ (Primary Teacher) গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি ফের প্রকাশ করেছে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE)। গতকালের আদালতের নির্দেশ অনুযায়ী এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই বিজ্ঞপ্তিতে মোট পাঁচটি মামলার কথা উল্লেখ করা হয়েছে।

যে পাঁচটি মামলার কথা উল্লেখিত হয়েছে সেই মামলার সঙ্গে জড়িত মামলাকারীদের উদ্দেশ্যেই এই বিজ্ঞপ্তি জারি করেছে পর্ষদ। মামলাকারীদের ডকুমেন্ট ভেরিফিকেশন, স্ক্রুটিনি ইন্টারভিউ এবং অ্যাপটিটিউড টেস্টের জন্য ডেকেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। বিজ্ঞপ্তিতে নির্দিষ্ট স্থান, তারিখ এবং সময়ের কথা উল্লেখিত হয়েছে। আগামী ২৬ ডিসেম্বর দুপুর বারোটায় কলকাতা জেলা প্রাথমিক শিক্ষা সংসদের অফিসে (DPSC)  প্রয়োজনীয় নথি নিয়ে মামলাকারীদের আসতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে পর্ষদ জানিয়েছে, ডাক পাওয়া প্রতিটি মামলাকারীকে প্রশ্ন ভুল সংক্রান্ত ৬টি প্রশ্নের প্রাপ্ত নম্বর দেওয়ার পর যদি উত্তীর্ণ হন সেক্ষেত্রে তাদের ইন্টারভিউ নেওয়া হবে।

উল্লেখ্য, ২০ ডিসেম্বর প্রাইমারি টেটে ৭৩৮ জনের নামের তালিকা প্রকাশ করে বোর্ড। ওয়েস্ট বেঙ্গল বোর্ড অব প্রাইমারি এডুকেশন এই তালিকা প্রকাশ করে। ২০১৪ সালের প্রাইমারি টেটে প্রশ্নপত্র ভুল সংক্রান্ত যে মামলা হয়েছিল, সেই মামলায় হাইকোর্টের নির্দেশের নিরিখে এই তালিকা প্রকাশ করে পর্ষদ।

close