Kode Iklan atau kode lainnya

উচ্চ প্রাথমিকের শুনানি শেষ ২৩ ডিসেম্বরে, মোট প্রার্থী ১৮৩৬৪ জন

নিউজ ডেস্ক: চলতি বছর ২০ জুলাই হাইকোর্টের ডিভিশন বেঞ্চ নির্দেশ দিয়েছিল, প্রকাশিত মেধা তালিকায় অন্তর্ভুক্ত প্রার্থীদের ইন্টারভিউ ফের নিতে হবে। আর যাঁরা ইন্টারভিউয়ে ডাক পাননি, তাঁরা অভিযোগ জানালে তার শুনানি করতে হবে। ১০ আগস্ট সেই শুনানি শুরু হয়। ২৩ ডিসেম্বর তা শেষ হতে চলেছে। 

উচ্চ প্রাথমিকের অভিযোগকারী শিক্ষক পদপ্রার্থীদের চূড়ান্ত শুনানির তালিকাও শনিবার প্রকাশ করে দিল স্কুল সার্ভিস কমিশন। ১৩ থেকে ২৩ ডিসেম্বরের মধ্যে শুনানি হবে ২,২৭৫ জনের। আশা করা হচ্ছে, এরপরেই শুরু হতে পারে নিয়োগের পরবর্তী ধাপ। তবে, অবশ্যই আদালতের আদেশ অনুসারে। ২০২০ সালে ১১ ডিসেম্বর আদালতের নির্দেশে উচ্চ প্রাথমিকের মেধা তালিকা বাতিল হওয়ার এক বছর পরে, সেই ডিসেম্বরেই জটিলতা কাটার ইঙ্গিত মিলছে। 

তবে, এই তালিকা প্রকাশিত হওয়ার পরে মামলাকারী বেশ কিছু প্রার্থী অভিযোগ তুলছেন, তাঁরা এখনও ডাক পাননি এসএসসির তরফে। যদিও, আদালতের বিষয়গুলি পৃথকভাবে বিবেচনা করা হচ্ছে বলে এসএসসি সূত্রে খবর।

২৩ ডিসেম্বর পর্যন্ত সব মিলিয়ে শুনানির সংখ্যা গিয়ে দাঁড়াবে ১৮,৩৬৪। আর ১৪,৩৩৯টি শূন্যপদের জন্য ১৫,৪৩৬টি নামের তালিকা প্রকাশিত হয়েছিল। তবে, অভিযোগকারীদের শুনানি না হওয়ায় ওই প্রার্থীদের ইন্টারভিউ হয়ে গেলেও নিয়োগ করা সম্ভব হয়নি। বহু বছর ধরে ঝুলে রয়েছে উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়াটি। ফলে উচ্চ প্রাথমিক স্তরে স্কুলগুলিতে শিক্ষকের সঙ্কট রয়েছে।

close