Kode Iklan atau kode lainnya

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেপাল সফরে অনুমতি দিল না কেন্দ্র!

 মমতা অমিত

নিউজ ডেস্ক: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেপাল সফরে অনুমতি দিল না বিদেশমন্ত্রক। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেপাল সফরে 'না' কেন্দ্রের। নবান্ন সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর নেপাল সফরে ছাড়পত্র দিল না বিদেশমন্ত্রক। নেপালি কংগ্রেসের ১৪ তম সম্মেলনে যোগ দেওয়ার আমন্ত্রণ পেয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  

জানা গেছে, মুখ্যমন্ত্রী হিসেবে অন্য দেশের রাজনৈতিক সমাবেশে মমতার যোগদান সঙ্গতিপূর্ণ নয় বলে ব্যাখ্যা দিয়েছে বিদেশমন্ত্রক।  শুক্রবার থেকে আগামী দু-দিন নেপালে দলীয় সম্মেলন রয়েছে নেপালি কংগ্রেসের। তাতে যোগদানের জন্য মমতাকে আমন্ত্রণ জানানো হয়েছিল। 

এই ধরনের সমাবেশে যোগদানের ক্ষেত্রে কেন্দ্রের থেকে ছাড়পত্র নেওয়া জরুরি। সেইমত নবান্নের তরফে আর্জি জানানো হয়েছিল। কিন্তু, তা খারিজ করে দিয়েছে কেন্দ্র সরকার। 

তবে এটা প্রথম নয়, এর আগে রোমে আয়োজিত বিশ্ব শান্তি সম্মেলনে যেতেও মমতাকে ছাড়পত্র দেয়নি কেন্দ্র। সে বারও বিদেশমন্ত্রক জানায়, মুখ্যমন্ত্রী পদের সঙ্গে এই যাত্রা সঙ্গতিপূর্ণ নয়। সেই সময় তৃণমূলের তরফে এর তীব্র নিন্দা করা হয়েছিল। ভারতের প্রধানমন্ত্রী হয়ে নরেন্দ্র মোদি কীভাবে আমেরিকায় ডোনাল্ড ট্রাম্পের প্রচারে গিয়েছিলেন, এমন প্রশ্নও ওঠে তৃণমূল থেকে। তবে এই ক্ষেত্রে তৃণমূলের প্রথম সারির নেতাদের কাছে থেকে এখনও তেমন প্রতিক্রিয়া পাওয়া যায়নি। 

close