Kode Iklan atau kode lainnya

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ৪০০-র বেশি ইঞ্জিনিয়ারিং আসন ফাঁকা থাকল

 যাদবপুর বিশ্ববিদ্যালয়

নিউজ ডেস্ক: ৪০০-র বেশি ইঞ্জিনিয়ারিং আসন ফাঁকা থাকল যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। সব থেকে বেশি সিট ফাঁকা রয়েছে কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং এবং ইলেকট্রনিক্স ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং-এর মতো কোর্সে। প্রতি বছর, মেধাবী পড়ুয়াদের প্রথম পছন্দের তালিকাতেও থাকে এই কোর্সগুলি।

এই ফাঁকা আসনগুলিতে ছাত্রভর্তি করার জন্য আগামী ১৪ থকে ১৭ ডিসেম্বর কাউনসেলিং-এর আয়োজন করেছে যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিটেকের সব কোর্স মিলিয়ে মোট ১,২৫৩টি সিট রয়েছে। এর মধ্যে সব থেকে বেশি সিট ফাঁকা রয়েছে কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং এবং ইলেকট্রনিক্স ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং-এর মতো কোর্সে। 

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সহকারি উপাচার্য চিরঞ্জীব ভট্টাচার্য জানান "৪০০-র উপর আসন ফাঁকা রয়েছে। আগামী ১৪ থেক ১৭ আয়োজিত হবে কাউনসেলিং। কাউনসেলিং পর্বে আসন পূরণ হয়ে গেলেই বন্ধ হয়ে যাবে ভর্তি।" 

আগামী ১৪ ডিসেম্বর কাউনসেলিং পর্ব শুরু হওয়ার পর এই সিটগুলিতে খুব দ্রুত ছাত্রভর্তি করা সম্ভব হবে বলে আশাবাদী চিরঞ্জীববাবু। 

যাদবপুর বিশ্ববিদ্যালয় হল দেশের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয়। যেখানে ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম বর্ষের এক তৃতীয়াংশের উপর সিট এখনও ফাঁকা রয়ে গিয়েছে। প্রতি বছরই, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং বিভাগের এই সিটগুলির চাহিদা খুবই বেশি থাকে। এবছর মেধাবী পড়ুয়াদের যাদবপুর বিশ্ববিদ্যালয় ছেড়ে চলে যাওয়া ভাবাচ্ছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে।

close