Kode Iklan atau kode lainnya

বিজেপির শোচনীয় ফল নিয়ে রাজ্য নির্বাচন কমিশনকে কাঠগড়ায় দাঁড় করলেন শুভেন্দু! কি বললেন তিনি?

 

নিউজ ডেস্ক: ভোটের পর কলকাতা পুরসভা নির্বাচনে আরও জমি হারিয়েছে বিজেপি। বেশিরভাগ আসনে দ্বিতীয় থেকে তৃতীয় স্থানে নেমে গিয়েছে গেরুয়া শিবির। অন্যদিকে বামেরা দ্বিতীয় স্থানে উঠে এসেছে। দুটি আসন জিতেছে কংগ্রেস। তবে সার্বিকভাবে তৃণমূলের সঙ্গে বিরোধীদের বড়সড় ফারাক তৈরি হয়েছে।

উল্লেখযোগ্য হল কলকাতা পুরভোটে এবার বামেদের ঝুলিতে গিয়েছে ১১ শতাংশ ভোট। অন্যদিকে, বিজেপির প্রাপ্ত ভোট ৯ শতাংশের আশেপাশে। 

যদিও তৃণমূলের এই বড় জয় এবং বিজেপির এই শোচনীয় ফলের জন্য রাজ্য নির্বাচন কমিশনকেই কাঠগড়ায় দাঁড় করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কটাক্ষ করে রাজ্য নির্বাচন কমিশনার কে বঙ্গবিভূষণ দেওয়ার দাবি তুললেন শুভেন্দু।

শুভেন্দুবাবু লেখেন, ‘রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসকে অনেক অভিনন্দন। বাংলার রয়্যাল ভাইপোর ভবিষ্যদ্বাণী যাতে সত্যি হয় সেজন্য যাবতীয় ব্যবস্থা করে দিয়েছেন তিনি। ভিভিপ্যাট ছাড়া ইভিএম এনেছেন, কানেকশন ছাড়া সিসিটিভি লাগিয়েছেন। সব থেকে বড় কথা কলকাতা পুলিশের সাহায্যে সন্ত্রাসের পরিবেশ তৈরি করেছেন। আশা করি, কঠোর পরিশ্রমের জন্য খুব তাড়াতাড়ি আপনি বঙ্গবিভূষণ পাবেন।’

উল্লেখ্য, কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডের মধ্যে তৃণমূল একাই দখল করেছে ১৩৪টি। অন্যদিকে, বিজেপি-৩, বাম-২, কংগ্রেস-২ এবং অন্যান্যরা ৩টি আসন দখল করেছে। 

close