ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

নজিরবিহীন ডিজিটাল প্রতিবাদ! ১৫ জানুয়ারির মধ্যেই ঘোষিত হবে রেলে নন-টেকনিক্যাল শূন্যপদের নিয়োগ পরীক্ষার ফল

 

নিউজ ডেস্ক: ১৫ জানুয়ারির মধ্যেই ঘোষিত হবে রেলে নন টেকনিক্যাল শূন্যপদের নিয়োগ পরীক্ষার ফল। চাপের মুখে ঘোষণা কেন্দ্রের। আগামী ১৫ জানুয়ারির মধ্যে ঘোষিত হবে শূন্যপদে নিয়োগের প্রথম পর্যায়ের সিবিটির ফল। দ্বিতীয় পর্যায়ের পরীক্ষার সম্ভাব্য দিন আগামী ১৪ থেকে ১৮ ফেব্রুয়ারির মধ্যে। বিজ্ঞপ্তি প্রকাশ করে এ কথা জানিয়ে দিয়েছে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (আরআরবি)। 

নজিরবিহীন ডিজিটাল প্রতিবাদ। সঙ্গে তুমুল তরজা। প্রবল বিতর্কের জেরে অবশেষে নন-টেকনিক্যাল ক্যাটিগরির শূন্যপদে প্রথম পর্যায়ের কম্পিউটার ভিত্তিক (সিবিটি) নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশের সম্ভাব্য দিন ঘোষণা করে দিল রেলমন্ত্রক।

যদিও রেলের গ্রুপ-ডি পরীক্ষা নিয়ে কোনও উচ্চবাচ্য করা হয়নি। ফলে রেলে শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া নিয়ে প্রশ্ন থাকছেই। সম্প্রতি রেলের বিভিন্ন শূন্যপদের জন্য আবেদনকারী প্রার্থীরা নজিরবিহীন ডিজিটাল প্রতিবাদে শামিল হন।

২০২০ সালের ২৮ ডিসেম্বর থেকে ২০২১ সালের ৩১ জুলাই পর্যন্ত মোট সাত ধাপে প্রথম পর্যায়ের সিবিটি অনুষ্ঠিত হয়েছে। ওই পরীক্ষার ফল প্রকাশের কাজ চলছে। ফলাফল প্রকাশের সম্ভাব্য দিন ঘোষণা করে বোর্ড জানিয়েছে, প্রথম পর্যায়ের সিবিটিতে যাঁরা সফল হবেন, তাঁরাই দ্বিতীয় পর্যায়ের কম্পিউটার ভিত্তিক পরীক্ষায় বসতে পারবেন।

উল্লেখ্য, রেলের নন-টেকনিক্যাল পপুলার ক্যাটিগরিসের (এনটিপিসি) প্রায় ৩৪ হাজার শূন্যপদে নিয়োগের জন্য ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি বিজ্ঞপ্তি জারি করেছিল রেল। নন-টেকনিক্যাল এইসব গ্র্যাজুয়েট ও আন্ডার-গ্র্যাজুয়েট পোস্টের জন্য আবেদনকারীর সংখ্যা ছিল প্রায় এক কোটি।