Kode Iklan atau kode lainnya

তবে কি মেয়র পদে ফিরহাদ হাকিমকেই চাইছেন মমতা? দলনেত্রীর মন্তব্যে জল্পনা

 

নিউজ ডেস্ক: তবে কি কলকাতার মেয়র পদে তৃণমূলের পছন্দ ফিরহাদ হাকিম? দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যে বাড়ল জল্পনা। বুধবার ভোটের প্রচারমঞ্চ থেকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)  প্রচারসভা থেকে কখনও বুস্টার পাম্পিং স্টেশন তৈরি, কখনও গরিবদের জন্য অল্প পয়সায় কমিউনিটি হল ভাড়া দেওয়ার পরামর্শ দিলেন কলকাতার প্রাক্তন মেয়র ফিরহাদ হাকিমকে (Firhad Hakim)। এখান থেকেই জল্পনা শুরু হয়েছে, তবে কি কলকাতার মেয়র পদে ফের ফিরহাদকেই চাইছেন মমতা? জোর জল্পনা চলছে রাজনৈতিক মহলে।

গোয়া থেকে রাজ্যে ফিরে এসে পুরভোটের প্রচারে ঝাঁপিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ফুলবাগানে প্রথম প্রচারসভায় বক্তব্য রাখার সময় রাজ্যের পরিবহণ মন্ত্রী তথা প্রাক্তন মেয়রকে কলকাতায় অতিরিক্ত বুস্টার পাম্পিং স্টেশন গড়ার নির্দেশ দেন। দ্রুত সেই নির্দেশ পালন করবেন বলে জানান ফিরহাদও। 

কলকাতায় সেকেন্ড ডোজ কতজন পেয়েছেন, মুখ্যমন্ত্রীর সেই প্রশ্নের লক্ষ্যও ছিলেন ফিরহাদ হাকিম। এমনকী, কলকাতার কমিউনিটি সেন্টারগুলির বুকিং ব্যবস্থা অনলাইন করে দেওয়ারও নির্দেশও তাঁকে দেন মমতা। বলেন, ”নিম্নবিত্তদের জন্য কমিউনিটি হলের ভাড়ার ৫০ শতাংশে ছাড় দিতে হবে।” সবমিলিয়ে এদিন কলকাতার উন্নয়ন ও নাগরিক পরিষেবা দেওয়ার দায়িত্ব সেই ফিরহাদের কাঁধেই দেন দলনেত্রী। আর এর পর থেকেই বেড়েছে জল্পনা।

কলকাতার মেয়র হিসেবে ভালো ভাবেই দায়িত্ব সামলেছেন ফিরহাদ। আমফান, যশ বা ইয়াসের মতো প্রাকৃতিক বিপর্যয়ের সময় ফিরহাদ হাকিমের ‘ট্র্যাক রেকর্ড’ যথেষ্টই ভালো। করোনা পরিস্থিতির মোকাবিলা করার পাশাপাশি টিকাকরণের ক্ষেত্রেও মাইল ফলক ছুঁয়েছে কলকাতা।  ফলে তৃণমূল জিতলে যে ফিরহাদ মেয়র পদের লড়াইয়ে অনেকটাই এগিয়ে থাকবেন তা বলাই যায়।

close