Kode Iklan atau kode lainnya

নতুন বছরে ১০টি ছুটি কমছেসরকারি কর্মীদের, ২০২২ সালের ছুটির তালিকা প্রকাশ করল নবান্ন

 

নিউজ ডেস্ক: ২০২২ সালের সরকারী ছুটির লিস্ট প্রকাশ করা হয়েছে।  অর্থ দপ্তর (অডিট) এই ছুটির তালিকা প্রকাশ করেছে। তিনটি তালিকা আকারে ছুটির লিস্ট প্রকাশ করা হয়েছে। এনআই এ্যাক্ট, স্টেট গভর্মেন্ট ও সেকশনাল হোলি ডে - এই তিনটি লিস্ট (HOLIDAY LIST-2022) অর্থ দপ্তর (অডিট) প্রকাশ করেছে। রাজ্য সরকারের অন্তর্ভুক্ত সমস্ত অফিসেই এই ছুটির লিস্ট কার্যকরী হবে।

তবে এবছর ১০টি ছুটি নষ্ট হতে চলেছে সরকারি কর্মীদের। মোট ১০টি ছুটির দিন রবিবার পড়ে সাড়ে সর্বনাশ হল রাজ্য সরকারি কর্মচারীদের। এই তালিকায় রয়েছে নেতাজির জন্মদিন, মে দিবস, বকরি ঈদ, মহালয়া, লক্ষ্মীপুজো, ছটপুজো ও বড়দিনের মতো ছুটি। ফলে স্বভাবতই মন খারাপ রাজ্য সরকারি কর্মচারীদের। 

শুক্রবার রাজ্য সরকারি কর্মচারীদের জন্য প্রকাশ করা ২০২২ সালের ছুটির তালিকায় মোট ৪০টির মতো ছুটির দিন রয়েছে।

এরমধ্যে এন আই অ্যাক্ট অনুযায়ী ১৮ জাতীয় ছুটি রয়েছে। এরপর রাজ্য সরকারের ঘোষণা করা আরও ২০টি ছুটি এবং চারটি বিশেষ সম্প্রদায়ের জন্য সংরক্ষিত ছুটিও রয়েছে ওই তালিকায়। 

কিন্তু তালিকায় বাদ গিয়েছে দশটি ছুটি, কারণ এমনিতেই ওই দিনগুলি রবিবার পড়ে যাওয়ায় আর নতুন করে ছুটির তালিকায় রাখা হয়নি ১০টি বিশেষ দিন। এর ফলে ওই ১০ দিন কার্যত ছুটি মার গেল রাজ্য সরকারি কর্মীদের। তবে ভাল খবর হল, আগামী দুর্গাপুজোয় একটানা ১১ দিন ছুটি পাচ্ছেন কর্মচারীরা। 

close