Kode Iklan atau kode lainnya

SSC: বেতন বন্ধের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে মামলা

 

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে গ্রুপ ডি নিয়োগ দুর্নীতি মামলায় সিঙ্গেল বেঞ্চের বেতন বন্ধের নির্দেশকে চ্যালেঞ্জ করে হাই কোর্টের ডিভিশন বেঞ্চে গিয়েছে কমিশন। আদালতে মামলা করার অনুমতি মিলল। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্ত এবং বিচারপতি রাজর্ষি ভারদ্বাজ ডিভিশন বেঞ্চে মামলা দায়ের করার অনুমতি দিয়েছে। 

নিয়োগ সংক্রান্ত বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চে শুনানি হবে। বেতন নিয়ে মামলা করেছেন বিতর্কিত ২৫ জন প্রার্থীর মধ্যে তিনজন। দাবি, তাঁদের বক্তব্য না শুনেই বেতন বন্ধ করে দেওয়া হয়েছে। 

আবেদনকারী এই তিন মামলাকারীদের বক্তব্য, তাঁদের কোনও রকম কথা না শুনেই বেতন বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে৷ এরই মধ্যে এসএসসি ৫৪২ জনের বেতন বন্ধের পদক্ষেপকে  বেআইনি নির্দেশ বলে অভিযোগ করা হয়েছে। এই মামলায় এসএসসি-র পক্ষ থেকে জানানো হয়, ‘আমরা এই বিষয়ে হলফনামা দিতে চাইলেও তাতে অনুমতি দেয়নি বেঞ্চ।’

নিয়োগ দুর্নীতির জেরে ২৫ জন প্রার্থীর বেতন বন্ধের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বৃহস্পতিবার আরও ৫৪২ জনের বেতন বন্ধের নির্দেশ দেয় আদালত। গ্রুপ ডি  নিয়োগ দুর্নীতিতে আরও চাপে স্কুল সার্ভিস কমিশন।  

প্রসঙ্গত উল্লেখ্য, এসএসসি‘র নিয়োগ দুর্নীতিতে আরও ৫৪২ জনের বেতন বন্ধ করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। প্রথমে ভুয়ো নিয়োগের কারণে ২৫ জনের বেতন বন্ধের নির্দেশ দেওয়া হয়েছিল। বৃহস্পতিবার আরও ৫৪২ জনের বেতন বন্ধের কথা বলে আদালত। নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের।  

close