ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

প্রাথমিকে ৪৭৮ জনের তালিকা প্রকাশ, আরও ৭৩৮ জন শিক্ষক নিয়োগ হবে: মানিক ভট্টাচার্য

 

নিউজ ডেস্ক: প্রাথমিকে ১৬ হাজার ৫০০ শিক্ষক নিয়োগের ক্ষেত্রে অপেক্ষমান চাকরি প্রার্থীদের জন্য ভালো খবর শোনালেন প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য। প্রথম ধাপে ৪৭৪ জন শিক্ষককে প্রাথমিকে নিয়োগ করা হবে। পরে আরও ৭৩৮ জন শিক্ষক নিয়োগ করবে পর্ষদ।  বৃহস্পতিবার এমনটাই জানিয়েছেন পর্ষদ চেয়ারম্যান।

মানিক ভট্টাচার্য জানিয়েছেন, ‘রাজ্যে মোট ১৬ হাজার ৫০০ প্রাথমিক শিক্ষক নিয়োগ করার প্রক্রিয়া এখনও চলছে। এই চাকরির ক্ষেত্রে অনলাইনে আবেদনপত্র নেওয়া হয়েছিল। যাঁরা অনলাইনে আবেদন করতে পারেননি এমন ৪৭৮ জন এমন চাকরিপ্রার্থী অফলাইনে আবেদন করেছিলেন। সেই আবেদনের ভিত্তিতেই পর্ষদ মেধা তালিকা তৈরি করেছে। যাঁরা প্রথম মেধা তালিকায় স্থান পাননি, এ ক্ষেত্রে তাঁদের আবেদনও বিবেচনা করা হয়েছে। দ্বিতীয় পর্যায়ে আরও নিয়োগ হবে।’

মানিক ভট্টাচার্য জানান, ৪৭৪টি শূন্যপদে নিয়োগের জন্য প্রকাশ করা হয়েছে মেধাতালিকা। প্রকাশিত এই নিয়োগ তালিকাটিতে ৩০০ জনের বেশি সংশ্লিষ্ট আন্দোলন করা প্রার্থীদের নাম রয়েছে যাঁরা প্রথম মেধা তালিকায় জায়গা করে নিতে পারেননি। 

মানিক বাবু বলেন, "প্রাথমিকে নিয়োগ করা হচ্ছে না বলে অনেকে আন্দোলন করছিলেন। দাবি করছিলেন, তাঁদের নিয়োগ তালিকার বাইরে রাখা হয়েছে। এই তালিকায় তাঁদের প্রায় ৩০০ জনকে রাখা হয়েছে। এ বার ১২০০-রও বেশি নিয়োগ হবে। মেধার ভিত্তিতে নিয়োগ  করা হচ্ছে।" পরবর্তী পর্যায়ে প্রাথমিকে আরও শিক্ষক নিয়োগ হতে পারে বলেই ইঙ্গিত দিয়েছেন পর্ষদ সভাপতি।