Kode Iklan atau kode lainnya

প্রাথমিকে শিক্ষক নিয়োগের জন্য কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তি দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ

 

নিউজ ডেস্ক: প্রাথমিক শিক্ষক নিয়োগের তালিকা প্রকাশ করেছে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ। শূন্যপদ রয়েছে ৪৭৮টি। তবে চাকরিপ্রার্থীর তালিকায় রয়েছেন ৪৭৪জন। সংসদ সূত্রে খবর এই চাকরিপ্রার্থীরা খুব দ্রুত নিয়োগপত্র পাবেন। এব্যাপারে সবরকম উদ্যোগ নিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। 

এরই মধ্যে মেধাতালিকায় স্থান পাওয়া প্রার্থীদের কাউন্সেলিংয়ের জন্য নোটিশ দিল পর্ষদ।  কাউন্সেলিংয়ের তারিখ দেওয়া হয়েছে পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইটে। এপিসি ভবনে ২৯ নভেম্বর, ৩০ নভেম্বর এবং ১ ডিসেম্বর কাউন্সেলিং হবে।

মেধাতালিকায় স্থান পাওয়া প্রার্থীরা তাঁদের সমস্ত নথি নিয়ে নির্দিষ্ট সময়ে নির্দিষ্ট স্থানে হাজির হয়ে যাবেন। সঙ্গে করে অবশ্যই ভোটার কার্ড/আঁধার কার্ড এবং কাস্ট সার্টিফিকেট নিয়ে যাবেন।

উল্লেখ্য, প্রাথমিকে ১৬ হাজার ৫০০ শিক্ষক নিয়োগের ক্ষেত্রে অপেক্ষমান চাকরি প্রার্থীদের জন্য ভালো খবর শোনালেন প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য। প্রথম ধাপে ৪৭৪ জন শিক্ষককে প্রাথমিকে নিয়োগ করা হবে। পরে আরও ৭৩৮ জন শিক্ষক নিয়োগ করবে পর্ষদ।  বৃহস্পতিবার এমনটাই জানিয়েছেন পর্ষদ চেয়ারম্যান।

মানিক ভট্টাচার্য জানিয়েছেন, ‘রাজ্যে মোট ১৬ হাজার ৫০০ প্রাথমিক শিক্ষক নিয়োগ করার প্রক্রিয়া এখনও চলছে। এই চাকরির ক্ষেত্রে অনলাইনে আবেদনপত্র নেওয়া হয়েছিল। যাঁরা অনলাইনে আবেদন করতে পারেননি এমন ৪৭৮ জন এমন চাকরিপ্রার্থী অফলাইনে আবেদন করেছিলেন। সেই আবেদনের ভিত্তিতেই পর্ষদ মেধা তালিকা তৈরি করেছে। যাঁরা প্রথম মেধা তালিকায় স্থান পাননি, এ ক্ষেত্রে তাঁদের আবেদনও বিবেচনা করা হয়েছে। দ্বিতীয় পর্যায়ে আরও নিয়োগ হবে।’

close