ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

SSC-র সপ্তম দফার শুনানির জন্য আরও একটি তালিকা প্রকাশ, ৯টি টেবিলে হবে শুনানি

 

নিউজ ডেস্ক: উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়ােগের জন্য ইন্টারভিউয়ে ডাক না পাওয়া প্রার্থীদের অভিযােগের শুনানি শুরু হয়েছে গত ১০ আগস্ট থেকে। সল্টলেক করুণাময়ীর কাছে, প্রাথমিক শিক্ষা পর্ষদের পাশে কমিশনের দ্বিতীয় ক্যাম্পাসে শুনানি হচ্ছে। 

আজ, বৃহস্পতিবার ০১ ডিসেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত শুনানির জন্য প্রার্থীদের আরও একটি তালিকা প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন। যে সমস্ত চাকরি প্রার্থী অভিযোগ জমা দিয়েছিলেন তাদের জন্য এই তালিকাপ্রকাশ করা হয়েছে। মোট ২১০০ জন প্রার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে। তালিকাটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন। 

উচ্চপ্রাথমিকের ইন্টারভিউ তালিকা নিয়ে প্রায় ২৬ হাজার অভিযােগ জমা পড়েছিল স্কুল সার্ভিস কমিশনের কাছে। কমিশনের প্রাথমিক অনুমান ছিল, একাধিকবার আসা একই অভিযােগ এবং ভিত্তিহীন অভিযােগগুলি যাচাই করে বাছাইয়ের পর ১০-১২ হাজার অভিযােগের শুনানি হতে পারে। যদিও সেই সংখ্যা বেড়েছে। কমিশন সূত্রে জানা গিয়েছে, সব মিলিয়ে প্রায় ১৮ হাজার প্রার্থীর অভিযোগের শুনানি হতে পারে। 

ইতিমধ্যেই মোট ছয় দফার শুনানি প্রক্রিয়ার জন্য তালিকা প্রকাশ হয়েছিল। কমিশন সূত্রে খবর, প্রথম দফায় ২১১০, দ্বিতীয় দফায় ১০০৫, তৃতীয় দফায় ৩৪৮৩, চতুর্থ দফায় ৩৮১৪, পঞ্চম দফায় ২৪০০ জনের শুনানি শেষ হয়েছে। ষষ্ঠ দফার শুনানি শুরু হয়েছে চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। ষষ্ঠ দফায় ১১৭৭ জনকে ডাকা হয়েছে অভিযোগের নিষ্পত্তির জন্য। সপ্তম দফার জন্য ২১০০ জনের তালিকা আজ বৃহস্পতিবার প্রকাশিত হয়েছে। ৯টি টেবিলে শুনানি হবে। কমিশন সূত্রে জানা গিয়েছে, ১৮ হাজারেরও বেশি চাকরিপ্রার্থী উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া নিয়ে অভিযোগ জমা দিয়েছে। 

গত ১০ আগস্ট থেকে শুরু হয়েছে শুনানি প্রক্রিয়া। যাঁরা এই দফায় ডাক পেয়েছেন, তাঁরা ইন্টিমেশন লেটার ডাউনলোড করে নেবেন। ইন্টিমেশন লেটার ডাউনলোড করার জন্য নিন্মলিখিত ধাপগুলো অনুসরণ করুন-

১) https://intimation.wbcssc.co.in/CandidateLogin লিঙ্কে ক্লিক করুন। 

২) অনুগ্রহ করে আপনার অ্যাপ্লিকেশন আইডি বা টেট রোল নম্বর লিখুন।

৩) দয়া করে ক্যালেন্ডার থেকে আপনার জন্ম তারিখ নির্বাচন করুন।

৪) নিরাপত্তা কোড পূরণ করুন।

৫) লগইন বাটনে ক্লিক করুন।

প্রসঙ্গত উল্লেখ্য, কলকাতা হাইকোর্টের নির্দেশ মত স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) উচ্চ প্রাথমিক স্তরে ইন্টারভিউয়ের জন্য খারিজ ও বাতিল প্রার্থীদের অভিযােগ সম্বলিত নথি জমা নিয়েছে। এই জমা নেওয়ার প্রক্রিয়া ৩১ জুলাই শেষ হয়েছে। চাকরি প্রার্থীরা মোট তিন ভাবে অভিযোগ জমা করেছেন। সরাসরি কমিশনে এসে, স্পীড পোস্টের মাধ্যমে এবং মেল করে জমা দেওয়া গিয়েছে অভিযোগ পত্র।