Kode Iklan atau kode lainnya

Breaking: ২৫ বেনিয়ম নিয়োগে বেতন বন্ধের নির্দেশ আদালতের, SSC সচিবকে তীব্র ভর্ৎসনা, প্রকাশ্যে আরও পাঁচশ বেআইনি নিয়োগ

 

নিউজ ডেস্ক: আরও করা পদক্ষেপ নিল কলকাতা হাইকোর্ট। এসএসসির গ্রুপ-ডি নিয়োগ দুর্নীতি নিয়ে অত্যন্ত কড়া অবস্থান নিল আদালত। ২৫ বেনিয়ম নিয়োগে বেতন বন্ধের নির্দেশ আদালতের। SSC সচিবকে তীব্র ভর্ৎসনা করা হল এদিন। প্রকাশ্যে এল আরও পাঁচশ বেআইনি নিয়োগ। কাল ফের শুনানি হাইকোর্টে।

এদিন স্কুল সার্ভিস কমিশন আদালতকে জানায় ৫টি মূল রিজিনাল অফিস থেকে ওই ২৫ জনের নিয়োগ পত্র দেওয়া হয়নি! আদালত এসএসসিকে আগামী কাল দুপুর ২ টার মধ্যে হলফনামা জমা করতে নির্দেশ দেয়। কোর্ট জানতে চায় কোন দালাল চক্রের মাধ্যমে এই নিয়োগ হয়েছে? দরকার পরলে আদালত সেই তথ্য বের করবে বলে জানা গিয়েছে।

এদিন ৩ টের পর আদালতে কমিশনের তরফ থেকে আইনজীবী কিশোর দত্ত জানান, কমিশন এই ২৫ জনের নিয়োগের বিষয়ে কিছু জানে না। এমনকি কমিশনের নামের সঙ্গে এই ধরনের অভিযোগ জুড়ে যাক, সেটা কমিশনও চায় না বলে জানান তিনি। কমিশনের করফে বলা হয়, কোনও অবসরপ্রাপ্ত বিচারপতিকে দিয়ে তদন্ত করানোর দাবিও জানান তাঁরা। যদিও এ দিন কাউকেই তদন্তভার দেওয়া হয়নি। আগামীকাল বিস্তারিত নির্দেশ দেওয়া হবে।

এদিন শুনানিতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মন্তব্য করেন,  ‘আপনাদের উপর আমাদের ভরসা নেই।আপনারা কি তদন্ত করবেন আমি জানি। রোজই কিছু না কিছু অনিয়ম সামনে আসছে। নিয়োগ নিয়ে এই দুর্নীতি চলতে পারে না’।  নিয়োগের চিঠি কি কমিশনের আঞ্চলিক অফিস থেকে?’ কমিশনের কাছে জানতে চাইল হাইকোর্ট। 

কোর্ট ঐ ২৫ জনের নাম, ঠিকানা সহ হলফনামা জমার নির্দেশ দিয়েছে। সঙ্গে তাঁদের অবিলম্বে বেতন বন্ধের নির্দেশ দিয়েছে। জাল নথি নিয়ে যে বা যারা স্কুলের গ্রুপ ডি পদে নিয়োগ পেয়েছেন তাঁদের বেতন অবিলম্বে বন্ধের জন্য ডিআই দেরকে নির্দেশ দেয় আদালত। এই জালিয়াতির তদন্ত কিভাবে হবে সেই নির্দেশ আগামীকাল দেবে হাইকোর্ট। 

close