Kode Iklan atau kode lainnya

ডাক্তারি প্রবেশিকা পরীক্ষায় (নিট) রাজ্যে প্রথম হলেন সোনামুখীর সৌম্যদীপ হালদার

 

নিউজ ডেস্ক: সর্বভারতীয় ডাক্তারি প্রবেশিকা পরীক্ষায় (নিট) দেশের মধ্যে ১৯ র‌্যাঙ্ক করে চমক দিলেন সোনামুখীর ছাত্র সৌম্যদীপ হালদার। তিনি রাজ্যে প্রথম স্থান অধিকার করেছেন। দিল্লির এইমস-এ পড়তে চান সৌম্যদীপ।

সোনামুখীর ১০ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সৌম্যদীপ ছোট থেকেই পড়াশোনায় মেধাবী। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে তিনি ৯৫ শতাংশ নম্বর পেয়েছিলেন। নিট পরীক্ষাতেও চূড়ান্ত সাফল্য পেয়ে ৭২০-র মধ্যে ৭১৫ নম্বর পেয়েছেন তিনি। 

এই বিষয়ে সৌম্যদীপ বলেন, আশা করেছিলাম ভালো ফল হবে। কোচিং সেন্টারে বিভিন্ন সময় টেস্টে ভালো ফল এসেছিল। দিল্লির এইমস-এ পড়ার ইচ্ছা রয়েছে। 

সৌম্যদীপের বাবা চন্দ্রভানু হালদারের সোনামুখীতেই ওষুধের ব্যবসা রয়েছে। সেখানেই বিভিন্ন ডাক্তার চেম্বার করেন। সৌম্যদীপের দাবি, তাঁদের চেম্বারে আসা চিকিৎসকরা তাঁকে পড়াশোনায় উৎসাহ দিতেন। তাই প্রথম থেকেই ডাক্তারি পড়ার ইচ্ছা তৈরি হয়। 

সৌম্যদীপের এই সাফল্যে খুশি পরিবার সহ এলাকার বাসিন্দারা।

সৌম্যদীপের মা সমাপ্তি হালদার গৃহবধূ। দিদি ইন্দুজা হালদার গণিত নিয়ে স্নাতকোত্তর পড়ছেন। প্রতিদিন তাঁরা পড়াশোনায় সৌম্যদীপকে সাহায্য করতেন। রাত জেগে পড়াশোনা করা তাঁর পছন্দ। তবে পড়ার ফাঁকে তিনি ছবিও আঁকেন। 

সৌম্যদীপ বলেন, বাবা, মা, দিদি সহ পরিবারের অন্য সদস্যরা সবসময় পাশে থেকেছেন। উৎসাহ দিয়েছেন। শিক্ষকদের অবদানও অনস্বীকার্য। 

সৌম্যদীপের বাবা বলেন, ছেলের সাফল্যে আমরা খুব খুশি। ছেলের দেখভাল ওর মা করত। বাঁকুড়া শহরে বাড়ি ভাড়া নিয়ে ছেলেকে রেখে পড়িয়েছি। সৌম্যদীপ পড়াশোনায় খুবই মনোযোগী। ওর একাগ্রতা এই সাফল্য এনে দিয়েছে তাকে।

close