Kode Iklan atau kode lainnya

রাজ্যে ১৫০০ সিএইচও নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, বাংলা লিখতে, বলতে ও পড়তে পারা আবশ্যক

 

নিউজ ডেস্ক: রাজ্যে ১৫০০ কমিউনিটি হেলথ অফিসার বা সিএইচও নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হল। দীর্ঘদিন বাদে রাজ্যে আয়ুর্বেদিক চিকিৎসকদের  কমিউনিটি হেলথ অফিসার বা সিএইচও হিসেবে নিয়োগের বিজ্ঞপ্তি বের হওয়ায় খুশির হাওয়া ওই চিকিৎসকমহলে। 

এই পদে নিয়োগ চুক্তিভিত্তিক হবে। জাতীয় স্বাস্থ্য মিশন চুক্তিভিত্তিতে নিয়োগ করবে। সোমবার প্রত্যাশা মতো ১৫০০ সি এইচ ও নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। বিজ্ঞপ্তিতে যোগ্যতামান হিসেবে রাখা হয়েছে শুধুমাত্র বিএইচএমএস তথা আয়ুর্বেদের স্বীকৃত ডাক্তারি ডিগ্রি। এক্ষেত্রে পশ্চিমবঙ্গ আয়ুর্বেদিক পরিষদ স্বীকৃত বিএএমএস ডিগ্রি। পাশাপাশি, পশ্চিমবঙ্গের বাসিন্দা হওয়া এবং বাংলা লিখতে, বলতে ও পড়তে পারা আবশ্যক রাখা হয়েছে। এবার নার্সদের সিএইচও পদে নিয়োগ করা হচ্ছে না।

নিয়োগ প্রাপ্তদের ভাতা দেওয়া হবে মাসে ২০ হাজার টাকা এবং আরও সর্বোচ্চ পাঁচ হাজার টাকা ইনসেনটিভ। এই প্রসঙ্গে মঙ্গলবার অল বেঙ্গল বিএএমএস ডক্টর্স অ্যাসোসিয়েশন-এর চেয়ারম্যান ডাঃ পার্থ সরকার বলেন, বহুদিনের লড়াই-সংগ্রামের ফসল এদিনের নির্দেশনামা। আশা করছি, চাকরি সঙ্কটের সঙ্গে লড়তে থাকা বিএএমএস পাশ অল্পবয়সি ছেলেমেয়েরা এদিন কিছুটা স্বস্তির শ্বাস ফেলবেন।

close