Kode Iklan atau kode lainnya

নিজেই সাইকেল চালিয়ে হাসপাতালে পৌঁছে সন্তানের জন্ম দিলেন ‘সাংসদ মা’

 

নিউজ ডেস্ক: সাইকেল চালিয়ে হাসপাতালে পৌঁছে সন্তানের জন্ম দিলেন মা। নিঝুম মধ্যরাতে সাইকেল চালিয়ে হাসপাতালে পৌঁছে সন্তানের জন্ম দিলেন তিনি। তাঁর কীর্তি দেখে কুর্নিশ জানাচ্ছেন নেটিজেনরা।

সন্তান প্রসব নিয়ে হবু মায়েদের মনে নানা উৎকণ্ঠা থাকে। টেনশনে ভুগতে থাকেন হবু বাবা ও পরিবারের অন্য সদস্যদেরও। কিন্তু সেই সব উৎকণ্ঠা ও আশঙ্কাকে যেন ফুৎকারে উড়িয়ে দিলেন নিউজিল্যান্ডের এক সাংসদ।

তবে যাঁরা তাঁর সম্পর্কে ওয়াকিবহাল, তাঁরা ততটা অবাক হননি। কেননা বছর তিনেক আগেও প্রসব বেদনাকে অগ্রাহ্য করে এভাবেই সাইকেল চালিয়ে হাসপাতালে গিয়েছিলেন তিনি। তবে সেবার ছিল রোদ ঝলমলে সকাল। এবার মধ্যরাতেও একই ভাবে সাইকেল চালাতে দেখা গেল জুলি অ্যান জেন্টারকে।

নিজেই এই সুখবর ফেসবুকে পোস্ট করে জানিয়েছেন তিনি। লিখেছেন, ”বড় খবর! আজ রাত ৩টে ৪ মিনিটে আমরা আমাদের পরিবারের নতুন সদস্যকে স্বাগত জানিয়েছি। আমার সত্যিই পরিকল্পনা ছিল না প্রসব করতে যাওয়ার সময় সাইকেল চালানোর। কিন্তু শেষ পর্যন্ত সেটাই ঘটল। আমার পরিস্থিতি ততটা খারাপ ছিল না যখন আমরা রাত ২টোর সময় বাড়ি থেকে বেরোই। কিন্তু ২-৩ মিনিট পরেই ব্যথা শুরু হয়ে যায়। ১০ মিনিট পরে আমরা যখন পৌঁছই, ততক্ষণে তা চরমে পৌঁছেছে। (আমি কার পার্কে দাঁড়িয়ে হাসছিলাম এর ঠিক পরের মুহূর্তেই)। এবং আশ্চর্যজনক ভাবে এখন আমাদের সঙ্গে রয়েছে স্বাস্থ্যবান, সুখী এক ছোট্ট ঘুমন্ত প্রাণ, ওর বাবার হাতে।”

খুব দ্রুত যেভাবে তাঁকে সন্তান প্রসবে সাহায্য করেছে হাসপাতালের গোটা ইউনিট, তাতেও তিনি খুশি বলে জানিয়েছেন। সকলকে ধন্যবাদও দিয়েছেন। জুলির পোস্টের নিচে অনেকে কমেন্ট করেছেন। মা ও নবজাতককে ভালবাসা জানানোর পাশাপাশি যেভাবে জুলি সাইকেল চালিয়ে হাসপাতালে পৌঁছেছেন তা তাঁকে স্বাভাবিক ভাবে সন্তানের জন্ম দিতে সাহায্য করেছে বলেও মন্তব্য করেছেন কেউ কেউ। 

close