Kode Iklan atau kode lainnya

NEET Result: নিট পরীক্ষার ফলাফল ঘোষণা, শিক্ষার্থীদের ই-মেলে স্কোর কার্ড পাঠিয়ে চমক NTA-র

 নিট পরীক্ষা


নিউজ ডেস্ক: NTA আজ ন্যাশনাল এলিজিবিলিটি-কাম-এন্ট্রান্স টেস্ট (NEET) এর ফলাফল ঘোষণা করেছে।  12 সেপ্টেম্বর অনুষ্ঠিত NEET-এ উপস্থিত প্রার্থীরা NEET-এর অফিসিয়াল ওয়েবসাইট, neet.nta.nic.in-এ তাদের ফলাফল দেখতে পারেন। NTA প্রার্থীদের নিবন্ধিত ই-মেইলে ফলাফল পাঠিয়েছে।

জাতীয় যোগ্যতা-কাম-প্রবেশ পরীক্ষার ফলাফল (NEET UG) শিক্ষার্থীদের পৃথকভাবে পাঠিয়ে পরীক্ষার্থীদের চমকে দিয়েছে পরীক্ষা সংস্থা এনটিএ।  ফলাফল ঘোষণার পরিবর্তে এনটিএ কয়েক সপ্তাহ ধরে অপেক্ষা করা প্রার্থীদের ই-মেইলে সরাসরি রেজাল্ট পাঠিয়ে দিয়েছে।  এনটিএ পৃথকভাবে শিক্ষার্থীদের স্কোরকার্ড এবং র‌্যাঙ্ক তালিকাও পাঠিয়েছে।

NEET-UG-এর প্রতিযোগী ছাত্র প্রতীক গারোদিয়া বলেন, "আমি বেশ কয়েক সপ্তাহ ধরে ফলাফলের জন্য অপেক্ষা করছিলাম, কিন্তু যখন আমি ইমেলটি চেক করলাম, তখন আমি 'no-reply-neet.nta.nic.in' থেকে একটি ইমেল পেয়েছি। NEET (UG) স্কোর কার্ডের আবেদন নম্বরের তথ্য দেখে আমি অবাক হয়েছি।"

NEET ফলাফলের পাশাপাশি, NTA তার ওয়েবসাইটে চূড়ান্ত উত্তর কী প্রকাশ করেছে। NEET প্রার্থীদের র‌্যাঙ্ক তালিকা এবং স্কোরকার্ড NTA-এর অফিসিয়াল ওয়েবসাইটে neet.nta.nic.in-এ উপলব্ধ।

NEET 2021 পরীক্ষা 12 সেপ্টেম্বর 2021 এ অনুষ্ঠিত হয়েছিল।  NEET এর উত্তর কী 15 অক্টোবর প্রকাশিত হয়েছে।  NEET পরীক্ষায় অংশগ্রহণকারী লক্ষাধিক প্রার্থী দীর্ঘদিন ধরে ফলাফল প্রকাশের অপেক্ষায় ছিলেন।  এর আগে করোনার কারণে কয়েকবার পরীক্ষা স্থগিত করতে হয়েছিল।  NEET 2021-এ প্রায় 16 লক্ষ প্রার্থী রেজিস্ট্রেশন করেছিলেন।

NEET 2021-এর জন্য, সারা দেশে 3800টি পরীক্ষা কেন্দ্র স্থাপন করা হয়েছিল।  এই পরীক্ষায় ৯৫ শতাংশের বেশি শিক্ষার্থী অংশ নেয়।

NEET বা জাতীয় যোগ্যতা-কাম-প্রবেশ পরীক্ষা হল দেশের একমাত্র প্রবেশিকা পরীক্ষা যার মাধ্যমে স্নাতক মেডিকেল এবং ডেন্টাল কোর্সে ভর্তি করা হয়।

close