ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

NEET 2021 result out: 720/720 নম্বর পাওয়া NEET টপারদের সঙ্গে পরিচিত হন

 

নিউজ ডেস্ক: NTA মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষা NEET 2021-এর ফলাফল ঘোষণা করেছে।  প্রার্থীরা তাদের অফিসিয়াল ওয়েবসাইট-neet.nta.nic.in-এ তাদের ফলাফল দেখতে পারেন।  এনটিএ ইমেলের মাধ্যমে শিক্ষার্থীদের স্কোরকার্ডও পাঠিয়েছে।

হায়দ্রাবাদের মৃণাল কুট্টেরি 720 নম্বরের মধ্যে 720 নম্বর পেয়ে NEET 2021-এ সর্বভারতীয় র‍্যাঙ্ক 1 অর্জন করেছেন।

অন্যদিকে, দিল্লির তন্ময় গুপ্তা 720 নম্বরের মধ্যে 720 নম্বর পেয়েছেন এবং NEET UG ফলাফলে সর্বভারতীয় র‍্যাঙ্ক অনুযায়ী দ্বিতীয় স্থান অধিকার করেছেন।

মুম্বইয়ের কার্তিকা জি নায়ার সর্বভারতীয় ফলাফল অনুযায়ী তৃতীয় স্থান অধিকার করেছেন। তিনি NEET ফলাফলে মহিলাদের মধ্যে শীর্ষস্থানীয়।

আগ্রা থেকে নিখার বনসাল 715 নম্বর পেয়ে NEET 2021-এ সর্বভারতীয় র‍্যাঙ্ক 5 অর্জন করেছেন। 

NEET UG 2021 পরীক্ষা 12 সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়েছিল এবং 16 লক্ষেরও বেশি শিক্ষার্থী মেডিকেল প্রবেশিকা পরীক্ষায় অংশ নিয়েছিল।  এনটিএ কাট-অফ এবং মার্কের ভিত্তিতে সর্বভারতীয় মেধা তালিকা প্রস্তুত করে।

জাতীয় যোগ্যতা-কাম-প্রবেশ পরীক্ষার ফলাফল (NEET UG) শিক্ষার্থীদের পৃথকভাবে পাঠিয়ে পরীক্ষার্থীদের চমকে দিয়েছে পরীক্ষা সংস্থা এনটিএ।  ফলাফল ঘোষণার পরিবর্তে এনটিএ কয়েক সপ্তাহ ধরে অপেক্ষা করা প্রার্থীদের ই-মেইলে সরাসরি রেজাল্ট পাঠিয়ে দিয়েছে।  এনটিএ পৃথকভাবে শিক্ষার্থীদের স্কোরকার্ড এবং র‌্যাঙ্ক তালিকাও পাঠিয়েছে।

NEET-UG-এর প্রতিযোগী ছাত্র প্রতীক গারোদিয়া বলেন, "আমি বেশ কয়েক সপ্তাহ ধরে ফলাফলের জন্য অপেক্ষা করছিলাম, কিন্তু যখন আমি ইমেলটি চেক করলাম, তখন আমি 'no-reply-neet.nta.nic.in' থেকে একটি ইমেল পেয়েছি। NEET (UG) স্কোর কার্ডের আবেদন নম্বরের তথ্য দেখে আমি অবাক হয়েছি।"

NEET ফলাফলের পাশাপাশি, NTA তার ওয়েবসাইটে চূড়ান্ত উত্তর কী প্রকাশ করেছে। NEET প্রার্থীদের র‌্যাঙ্ক তালিকা এবং স্কোরকার্ড NTA-এর অফিসিয়াল ওয়েবসাইটে neet.nta.nic.in-এ উপলব্ধ।

NEET 2021 পরীক্ষা 12 সেপ্টেম্বর 2021 এ অনুষ্ঠিত হয়েছিল।  NEET এর উত্তর কী 15 অক্টোবর প্রকাশিত হয়েছে।  NEET পরীক্ষায় অংশগ্রহণকারী লক্ষাধিক প্রার্থী দীর্ঘদিন ধরে ফলাফল প্রকাশের অপেক্ষায় ছিলেন।  এর আগে করোনার কারণে কয়েকবার পরীক্ষা স্থগিত করতে হয়েছিল।  NEET 2021-এ প্রায় 16 লক্ষ প্রার্থী রেজিস্ট্রেশন করেছিলেন।

NEET 2021-এর জন্য, সারা দেশে 3800টি পরীক্ষা কেন্দ্র স্থাপন করা হয়েছিল।  এই পরীক্ষায় 95 শতাংশের বেশি শিক্ষার্থী অংশ নেয়।

NEET বা জাতীয় যোগ্যতা-কাম-প্রবেশ পরীক্ষা হল দেশের একমাত্র প্রবেশিকা পরীক্ষা যার মাধ্যমে স্নাতক মেডিকেল এবং ডেন্টাল কোর্সে ভর্তি করা হয়।