ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

মেধার ভিত্তিতে নয়, ঘুষের ভিত্তিতে SSC থেকে নিয়োগ হচ্ছে: মিনাক্ষী মুখোপাধ্যায়

নিউজ ডেস্ক: রাজ্যে বিভিন্ন নিয়োগ নিয়ে নানান দুর্নীতির অভিযোগ উঠছে। পাশাপাশি, স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে শিক্ষক নিয়োগ একেবারেই অনিয়মিত হয়ে পড়ছে। গ্রুপ-ডি নিয়োগে চাঞ্চল্যকর অভিযোগ সামনে এসেছে। স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে স্কুলে গ্রুপ-ডি বা চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগে দুর্নীতির অভিযোগে সল্টলেকে কমিশনের দফতরের সামনে বিক্ষোভ দেখাল বাম ছাত্র-যুবরা। বামেদের বিক্ষোভ মিছিল ঘিরে রণক্ষেত্র করুণাময়ী।

কার্যত রাস্তা শুয়ে পড়েন বাম নেত্রী মিনাক্ষী মুখোপাধ্যায় (Minakshi Mukherjee), তাঁকে টেনে তুলেছে পুলিশ (Kolkata Police)। বুধবার এমনই ছবি ধরা পড়ে বাম (SFI) ছাত্র-যুব সংগঠনের এসএসসি (SSC) ভবন অভিযানে। 

দুর্নীতিতে জড়িত আধিকারিকদের শাস্তি, শিক্ষামন্ত্রীর (Education Minister) পদত্যাগের দাবিতেই বুধবার বিকেলে করুণাময়ী থেকে এসএসসি দফতর অভিযান-এর ডাক দেয় বাম ছাত্র-যুবরা। জড়ো হন কর্মী-সমর্থকরা। 

মিনাক্ষী মুখোপাধ্যায় বলেন, ‘আমাদের ভবিষ্যৎ নিয়ে ছেলেখেলা হচ্ছে। প্রতিটি নিয়োগে অনিয়ম হচ্ছে। রাজ্যে শিক্ষক নিয়োগ একেবারেই অনিয়মিত হয়ে পড়েছে। দুর্নীতিমুক্ত নিয়ােগ মঞ্চ তৈরি করে আন্দোলন করতে হবে। যাঁরা প্রশাসনিক পদে আছেন, তাঁদের পদত্যাগ করা উচিত।’

একই সঙ্গে মীনাক্ষী বলেন, ‘আমরা রাজ্যের সমস্ত শুভবুদ্ধি সম্পন্ন মানুষদেরকে অনুরোধ করছি, আপনারা প্রতিবাদ করুন। আপনারা পথে নামুন। না হলে এই দুর্নীতির অবসান হবে না। এখন আর মেধার ভিত্তিতে নিয়োগ হচ্ছে না। মেধার ভিত্তিতে নয়, ঘুষের ভিত্তিতে SSC থেকে নিয়োগ হচ্ছে। সারা পশ্চিমবঙ্গ জুড়ে সমস্ত ভুয়ো নিয়োগ বাতিল করতে হবে। এসএসসি দপ্তর ঘুঘুর বাসা হয়ে গেছে।’