Kode Iklan atau kode lainnya

শুধুমাত্র উচ্চমাধ্যমিক পাশে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরে কর্মী নিয়োগ, জেনেনিন বিস্তারিত

 

নিউজ ডেস্ক: চাকরি প্রার্থীদের জন্য সুখবর। মেডিক্যাল টেকনোলজিস্ট পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে রাজ্যের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতর। রাজ্যের যে কোনও জেলার পুরুষ মহিলা সহ সমস্ত ধরণের প্রার্থীরাই আবেদবন করতে পারবেন। 

শূন্যপদ

মেডিক্যাল টেকনোলজিস্ট গ্রেড III পদে মোট শূন্য পদের সংখ্যা ১২২টি। এর মধ্যে ইউ আর (UR)-৬৭টি, এসসি(SC)-৩০টি, এসটি (ST) ৮টি, ওবিসি এ (OBC A) -১৩টি, ওবিসি বি (OBC B)-১০টি, পিডব্লিউডি (PWD) – ৪টি।

শিক্ষাগত যোগ্যতা

এই পদে আবেদনকারী প্রার্থীকে পদার্থবিদ্যা, রসায়নবিদ্যা, বা জীববিদ্যা নিয়ে উচ্চমাধ্যমিক পাশ বা মেডিক্যাল টেকনোলজি নিয়ে স্নাতক অথবা মেডিক্যাল টেকনোলজি নিয়ে দু বছরের ডিপ্লোমা কোর্স পাশ করতে হবে।

বয়স

এই পদে আবেদন করার জন্য প্রার্থীর বয়স ০১.০১.২০২১ এর মধ্যে ২১ থেকে ৩৯ বছর হতে হবে। অর্থাৎ প্রার্থীকে আবেদন করার জন্য ০১.০১.১৯৮২ থেকে ০১.০১.২০০০ তারিখের মধ্যে জন্মগ্রহণ করতে হবে। সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের নির্দিষ্ট ছাড় রয়েছে।

বেতন

এই পদে নির্বাচিত প্রার্থীকে প্রতি মাসে বেতন হিসেবে ২৮,৯০০ টাকা দেওয়া হবে। পাশাপাশি সরকারি নিয়ম মোতাবেক দেওয়া হবে অন্যান্য সুযোগ সুবিধাও।

আবেদন প্রক্রিয়া

যোগ্য এবং আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদনপত্রটি পূরণ করার পর তার দু কপি প্রিন্ট আউট নিয়ে রাখবেন। নিয়োগ প্রক্রিয়ার সময় সেই প্রিন্ট কপি দুটি প্রার্থীকে জমা দিতে হবে। অফিসিয়াল ওয়েবসাইট http://wbhrb.in/ এর মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদন ফি

প্রার্থীদের ১৬০ টাকা আবেদন ফি জমা দিতে হবে। জিপিআরএস (GPRS) এর মাধ্যমে প্রার্থীরা এই আবেদন ফি জমা দেবেন। অন্যান্য কোনও পদ্ধতিতে আবেদন ফি জমা দেওয়া যাবে না।

সময়সীমা

প্রার্থীদের আবেদন করতে হবে আগামী ১৮ নভেম্বর ২০২১ তারিখে দুপুর ১টার মধ্যে। এর পরে আর কোনও আবেদন জমা নেওয়া হবে না। বিস্তারিত জানতে অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন। 

close