ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

যিনি পুলিশের এসআই হতে পারেননি, জীবন যুদ্ধে হার না মেনে তিনি এখন আইপিএস অফিসার

 

নিউজ ডেস্ক: তিন বছর আগে, নিজের স্বপ্ন পূরণে ধাক্কা খেয়েছিলেন সিরিসেত্তি সংকীর্থ।  800 মিটার দৌড়ে কয়েক সেকেন্ডের ব্যবধানে হেরে গিয়েছিল। ফলে তার পুলিশ অফিসার হওয়ার স্বপ্ন শেষ হয়ে গিয়েছিল। 

আজ, শুক্রবার তিনিই হায়দ্রাবাদের সর্দার বল্লভভাই প্যাটেল ন্যাশনাল পুলিশ একাডেমি থেকে পাস আউট হওয়া প্রশিক্ষণার্থী আইপিএস অফিসারদের 132 জন সহকর্মী আইপিএস প্রশিক্ষণার্থীদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে মার্চ করবেন।  তিন বছর আগে প্রার্থীদের ফিটনেস পরীক্ষা করার জন্য বাধ্যতামূলক 800 মিটার দৌড়ে ব্যর্থ হয়ে পুলিশ চাকরিতে যোগদান এবং একজন সাব-ইন্সপেক্টর হওয়ার স্বপ্ন বাস্তবায়ন করতে ব্যর্থ হন তিনি। 

তেলেঙ্গানার মাঞ্চেরিয়াল জেলার বেল্লামপল্লি গ্রামের বাসিন্দা ইলেকট্রিশিয়ানের ছেলে, সংকীর্থ, এর আগে পুলিশ হওয়ার জন্য রাজ্য পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিল। সংকীর্থ বলেন, “আমার বাধ্যতামূলক 800 মিটার দৌড় 160 সেকেন্ডে শেষ করার কথা ছিল। কিন্তু কয়েক সেকেন্ডের জন্য আমি তা করতে ব্যর্থ হয়েছিলাম।"

এরপর সংকীর্থ তার স্বপ্নগুলিকে পিছনে ফেলে তার বাবাকে সাহায্য করার জন্য সরকারের একটি ফ্ল্যাগশিপ জল প্রকল্প মিশন ভগীরথ-এ সহকারী এক্সিকিউটিভ ইঞ্জিন-এর সামান্য বেতনের চাকরি নেয়।

নিজের ফিটনেস নিয়ে কাজ করার সঙ্গে সঙ্গে সংকীর্থ UPSC পরীক্ষাও দিতে শুরু করেছিলেন, কিন্তু এটি ক্লিয়ার করা কঠিন ছিল। তিনি অবশ্য হাল ছাড়েননি। তাঁর কথায়, “আমি সকাল 7.30 টার মধ্যে অফিসে যেতাম এবং UPSC এর জন্য নিজেকে প্রস্তুত করতাম।  আমার আসল কাজ সন্ধ্যায় হত। তাই সারাদিনের প্রস্তুতি নিয়ে সময় ম্যানেজ করতাম।”

সংকীর্থ বলেন, "এটি ছিল আমার পঞ্চম প্রচেষ্টা। আমি UPSC পাস করেছিলাম এবং SVP National Police Academy (SVPNPA) তে আমার প্রশিক্ষণের সময় আমি খেলাধুলায়ও ভাল করেছি এবং কয়েকটি পদকও জিতেছি।"