ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

স্বাস্থ্যদপ্তরে ডাক্তার সহ বিভিন্ন পদে ৪ হাজার নিয়োগের প্রক্রিয়া আবারও শুরু হল

 চাকরির খবর

নিউজ ডেস্ক: করোনার কারণে বন্ধ থাকার পর স্বাস্থ্যদপ্তরে ডাক্তার, ল্যাবরেটরি টেকনিশিয়ান, ফেসিলিটি ম্যানেজার-সহ বিভিন্ন পদে প্রায় ৪ হাজার জনের নিয়োগের প্রক্রিয়া ফের শুরু হয়েছে। গত ২০১৯ সাল থেকে বিভিন্ন সময়ে ওইসব পদে চাকরির জন্য আবেদনপত্র চাওয়া হয়েছিল। এই নিয়োগ সংক্রান্ত বিষয়ে রিক্রুটমেন্ট বোর্ড দুটি পৃথক বিজ্ঞপ্তি জারি করেছে। 

সরকারি বিভিন্ন হাসপাতালে ফেসিলিটি ম্যানেজারের ৮১৯টি পদে নিয়োগের জন্য ২০১৯ সালের জানুয়ারিতে বিজ্ঞপ্তি জারি হয়। রিক্রুটমেন্ট বোর্ডের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মোট চাকরি প্রার্থী ছিল ২ লক্ষ ৬১ হাজার ৫৮৬ জন। এর মধ্যে মাত্র ১৩ হাজার ৩৫৯ জনের নথি যাচা‌ই করা হয়েছে। বাকি থাকা প্রার্থীদের নথি এবার অনলাইনে যাচাই করা হবে। 

২০১৯ সালের বিজ্ঞপ্তিতে জানানো হয়, উচ্চমাধ্যমিক ও স্নাতক স্তরের পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মোট পদের ২০ গুণ প্রার্থীকে ডাকা হবে। বোর্ড এরপর এই প্রার্থীদের লিখিত পরীক্ষা নেবে। সফল প্রার্থীদের ইন্টারিভিউর মাধ্যমে নিয়োগ করা হবে। 

ফেসিলিটি ম্যানেজারের নিয়োগ বিজ্ঞপ্তির পর বিভিন্ন সময়ে মেডিক্যাল টেকনোলজিস্ট (প্রায় দেড় হাজার পদ), জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার (প্রায় ১২০০টি পদ), ফার্মাসিস্ট (৭৭ পদ), ড্রাইভার (৩০০টি পদ), ফিজিওথেরাপিস্ট (৮টি পদ) নিয়োগের বিজ্ঞপ্তি জারি করে বোর্ড। গত ২৩ নভেম্বর বোর্ড বিজ্ঞপ্তি জারি করে ওই পদগুলিতে আবেদনকারীদের নথি অনলাইনে অপালোড করতে বলেছে। অনলাইনে নথি যাচাইয়ের কাজ হবে।