ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

পূর্ব মেদিনীপুরের বন্যা কবলিত মানুষদের পাশে এসে দাঁড়িয়েছে সাথী ক্লাব

 

নিউজ ডেস্ক: ফি বর্ষাতেই বানভাসি হচ্ছে জেলার নানা এলাকা। আর সেই ভোগান্তি যে মানুষেরই তৈরি, তা মানছেন পূর্ব মেদিনীপুরের বিস্তীর্ণ এলাকার বাসিন্দারা। এই বন্যার জন্য সমুদ্র ও নদীবাঁধের ধারে নিয়ম ভেঙে গজিয়ে ওঠা ইটভাটা আর মাছের ভেড়িকেই দুষছেন স্থানীয়দের একাংশ।

পূর্ব মেদিনীপুর জেলা বেশ কয়েকদিন ধরেই ভয়াবহ বন্যার কবলে নিমজ্জিত। এই বন্যার পরিস্থিতিতে অসংখ্য মানুষজন তাদের বাসস্থান হারিয়েছে, দু-মুঠো ভালো করে খেতেও পাচ্ছেনা, ঘর বাড়ি সব ভেঙে গেছে। এক কোমর জলে খুব কষ্টে তারা কোনোরকম ভাবে দিনযাপন করছে। এই পরিস্থিতিতে স্থানীয় প্রশাসনের পাশাপাশি বিভিন্ন এনজিও, সংস্থা,ক্লাব প্রভৃতি এই অসহায় মানুষ গুলোর পাশে এসে দাঁড়িয়েছে। এইরকমই একটি  ক্লাবের সমাজসেবা মূলক  কর্মযজ্ঞ এর একটি দৃশ্য চোখে পড়ে।

পূর্ব মেদিনীপুরের বন্যা কবলিত পরিবার গুলোর পাশে এসে দাঁড়িয়েছে ভগবান পুর-১ ও ২ নং ব্লকের অন্তর্গত বৃন্দাবন পুর ও ভৈরবী চক গ্রামের সংযোগস্থলে অবস্থিত "সাথী ক্লাব"। 

তারা প্রায় ৭০০ জন বন্যা কবলিত মানুষের জন্য খেচুড়ি,বেগুনি প্রভৃতি খাবার দানের মধ্য দিয়ে দুপুরবেলায় এক গণ-আহারের ব্যবস্থা করেছিলেন। এর আগেও এই ক্লাবকে সমাজ সেবার মাধ্যমে  বন্যা কবলিত মানুষদের পাশে দাঁড়াতে দেখা গেছে।