Kode Iklan atau kode lainnya

হাই কোর্টে মামলা চলায় প্রাথমিক টেটের ফল প্রকাশে বিলম্ব হচ্ছে: মানিক ভট্টাচার্য

 

নিউজ ডেস্ক: এর আগে ঘোষণা করা হয়েছিল পুজোর আগেই প্রকাশ করা হবে প্রাথমিক শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা টিচার এলিজিবিলিটি টেস্টের ফল। পুজোর আগে প্রাইমারী টেট (WB Primary TET Result) এর রেজাল্ট দেওয়া হবে বলে ঘোষণা করেছিলেন খোদ পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য। চলতি বছরের জানুয়ারি মাসে পরীক্ষা হলেও এখনও সেই ফল এখনও প্রকাশ করা হয়নি। পরীক্ষার ফলের অপেক্ষায় আছেন রাজ্যের কয়েক লক্ষ্য চাকরি প্রার্থী। 

এই অবস্থায় ফল প্রকাশের দাবিতে মঙ্গলবার রাজ্যজুড়ে বিক্ষোভ আন্দোলন করছেন চাকরি প্রার্থীরা। প্রাইমারী ২০১৭ টেট প্রার্থী ঐকমঞ্চর তরফ থেকে রাজ্যের বিভিন্ন জেলা DPSC অফিসে ডেপুটেশন দেওয়া হয়। পাশাপাশি বিভিন্ন জেলা DPSC অফিসে বিক্ষোভ-স্লোগান দেখান পরীক্ষার্থীরা। রেজাল্ট প্রকাশ ও নিয়োগের দাবীতে এই বিক্ষোভ বলে দাবি করছেন তাঁরা। 

চলতি বছরের ৩১ জানুয়ারির প্রাথমিকের টেটের যে লিখিত পরীক্ষা হয়েছিল, তার ফল দ্রুত প্রকাশ করার দাবিতে প্রায় সমস্ত জেলার শিক্ষা ভবনে ডেপুটেশন দিল টেট পরীক্ষার্থী ঐক্য মঞ্চ। পরীক্ষার্থীদের অভিযােগ, এই টেটের ফল পুজোর আগে প্রকাশ করবে বলে জানিয়েছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। কিন্তু ৯ মাস অতিক্রান্ত হলেও এখনও ফল প্রকাশ হয়নি। শুধুমাত্র সেপ্টেম্বরের প্রশ্নপত্রের সিরিজের উত্তরপত্র প্রকাশ হয়।

এই বিষয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্য বলেন, “প্রাথমিকে শিক্ষক নিয়োগ নিয়ে একাধিক মামলা চলছে কলকাতা হাইকোর্টে। সেগুলো নিষ্পত্তি করা হচ্ছে। হাই কোর্টে মামলা চলায় প্রাথমিকের টেটের ফল প্রকাশে বিলম্ব হচ্ছে।”

আন্দোলনরত চাকরি প্রার্থীরা জানান, ২০১৭ সালে আমরা আবেদনপত্র জমা দিই। তার ভিত্তিতে ২০২১-র ৩১ জানুয়ারি পরীক্ষা হয়। আবেদনের পর চারবছর সরকারের সময় লাগে পরীক্ষা নিতে। ২০১৭ সালের প্রাইমারী টেট পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। যদিও পরীক্ষা নেওয়া হয় ২০২১ সালের ৩১ জানুয়ারী। পরীক্ষা নেওয়ার পরেও প্রায় নয় মাস অতিবাহিত হয়েছে। তারা জানান, জরুরি ভিত্তিতে ফলাফল প্রকাশ করে স্বচ্ছভাবে চাকরির ব্যবস্থা না করলে তাঁরা কলকাতায় শিক্ষাভবনে গিয়ে ধরনা দেবেন। চলবে ধারাবাহিক আন্দোলন।

close