WB Job Update: কলেজে গ্রুপ-ডি, ক্লার্ক, লাইব্রেরি পিয়ন পদে নিয়োগ, জানুন বিস্তারিত

কোনও রকম লিখিত পরীক্ষা ছাড়াই হবে এই নিয়োগ হবে। বীরভূম জেলার শৈলজানন্দ ফাল্গুনী স্মৃতি মহাবিদ্যালয়ে কর্মী নিয়োগ করা হবে। রাজ্যের যে কোনও জেলার প্রার্থ

 নিয়োগ বিজ্ঞপ্তি

নিউজ ডেস্ক: চাকরি প্রার্থীদের জন্য ভালো খবর। রাজ্যের সরকারি কলেজে গ্রুপ-ডি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কোনও রকম লিখিত পরীক্ষা ছাড়াই হবে এই নিয়োগ হবে। বীরভূম জেলার শৈলজানন্দ ফাল্গুনী স্মৃতি মহাবিদ্যালয়ে কর্মী নিয়োগ করা হবে। রাজ্যের যে কোনও জেলার প্রার্থীরাই আবেদন করতে পারবেন।  

পদের নাম, শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা

ক্লার্ক পদে মোট শূন্যপদের সংখ্যা ২টি (SC-১, UR-১)। এই পদে আবেদন করার জন্য প্রার্থীকে যে কোনও স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাশ করতে হবে। পাশাপাশি প্রার্থীর কম্পিউটার জানা বাধ্যতামূলক।

লাইব্রেরি পিয়ন পদে মোট শূন্যপদের সংখ্যা ১টি(UR-১)। পাশাপাশি লাইব্রেরি অ্যাটেন্ডেন্ট পদে শূন্য পদের সংখ্যা ১টি (SC-১)।

এই দুটি পদে আবেদন করার জন্য প্রার্থীকে ন্যূনতম অষ্টম শ্রেণি পাশ করতে হবে।

বয়স

প্রতিটি পদের ক্ষেত্রেই আবেদনকারীর বয়স ১ জানুয়ারী ২০২১ এর মধ্যে ১৮ থেকে ৪০ বছর হতে হবে। তবে সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়মানুযায়ী বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন।

আবেদন পদ্ধতি

আবেদন করতে হবে অফলাইনে। প্রার্থীকে একটি সাদা কাগজে নিজের বায়োডাটা প্রিন্ট করতে হবে। পাশাপাশি বয়সের প্রমাণপত্র, ডিমান্ড ড্রাফটের প্রতিলিপি, জাতিগত শংসাপত্র, এবং শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্রের প্রতিলিপি সেলফ অ্যাটেস্টেড করে মুখবন্ধ খামে শৈলজানন্দ ফাল্গুনী স্মৃতি মহাবিদ্যালয়ের সরকারি ঠিকানায় পোষ্টের মাধ্যমে অথবা সরাসরি জমা দিতে হবে।

আবেদনের শেষ তারিখ 

বিজ্ঞপ্তি অনুযায়ী স্পিডপোষ্ট বা রেজিস্টার্ড পোষ্টের মাধ্যমে গ্রুপ সি পদের আবেদনপত্র পাঠাতে হবে। এই পদে আবেদনের শেষ তারিখ আগামী ২৬ অক্টোবর ২০২১। অন্যদিকে গ্রুপ ডি পদের ক্ষেত্রে কোনও আবেদনপত্র লাগবে না। ইন্টারভিউয়ের দিন নিজের বায়োডাটা এবং সমস্ত নথী সহ সরাসরি প্রার্থীকে কলেজে উপস্থিত হতে হবে।

আবেদন পাঠানোর ঠিকানা 

To the Principal, Sailajananda Falguni Smriti Mahavidyalaya, P.O. – Kharasole, Dist.- Birbhum, Pin- 731125।

আবেদন ফি 

গ্রুপ সি এবং গ্রুপ ডি পদের জন্য আলাদা আলাদা ১০০ টাকা আবেদন ফি লাগবে। ডিমান্ড ড্রাফটের মাধ্যমে আবেদন ফি জমা দেওয়া যাবে। ডিমান্ড ড্রাফট ‘Principal Sailajananda Fanguni Smriti Mahavidyalaya’র নামে করতে হবে। তবে সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে কোনও আবেদন ফি লাগবে না।

নিয়োগ প্রক্রিয়া

লিখিত পরীক্ষা, কম্পিউটার টেস্ট এবং ইন্টারভিউয়ের মাধ্যমে গ্রুপ সি পদের ক্ষেত্রে প্রার্থী নির্বাচন করা হবে। যদিও গ্রুপ ডি পদের ক্ষেত্রে প্রার্থী নির্বাচন হবে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে। এই পদের ইন্টারভিউ নেওয়া হবে আগামী ২৫ নভেম্বর ২০২১ তারিখে। ইন্টারভিউয়ের সময় সকাল ৯.৩০ মিনিট থেকে বেলা ১১.০০ পর্যন্ত।

CommentTutupHere
close