ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

টেট এবং বিএড যোগ্যতায় নয় হাজারেরও বেশি পদে শিক্ষক নিয়োগ, জানুন বিস্তারিত

নিউজ ডেস্ক: মাধ্যমিক শিক্ষা দফতর, অসম (Directorate of Secondary Education, Assam) এর তরফ থেকে শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিভিন্ন বিষয়ের জন্যে এই শিক্ষক নিয়োগ করা হচ্ছে। পোস্ট গ্র্যাজুয়েট পদের জন্যে এই নিয়োগ করা হবে।

ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীদের সরকারি ওয়েবসাইট https://dee.assam.gov.in/ এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে বলা হয়েছে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৭ অক্টোবর। ইতিমধ্যে এই নিয়োগের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। মোট ২২৭২ পদের জন্যের এই নিয়োগ করা হবে। ইতিমধ্যে বিস্তারিত জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ভালো ভাবে বিজ্ঞপ্তিটি পড়ে আবেদন করতে হবে।

মোট শূন্যপদের সংখ্যা ৯,৩৫৪টি। এর মধ্যে  ৭,২৪২টি পদ নিম্ন প্রাথমিক বিদ্যালয়ের জন্য এবং ২,১১২ টি শূন্যপদ সহকারী শিক্ষক, বিজ্ঞান শিক্ষক, অসমিয়া ভাষা শিক্ষক এবং উচ্চ প্রাথমিক বিদ্যালয়ের মণিপুরী ভাষা শিক্ষকের জন্য। 

আবেদনকারীর নুন্যতম বয়স হতে হবে ২১ বছর। এবং সর্বোচ্চ ৩৮ বছর পর্যন্ত এই পদের জন্যে আবেদন করতে পারবেন। ওবিসি সহ সংরক্ষিত ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী আবেদনের বয়সের ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। 

 আবেদনের সময়সীমা শুরু হয়ে গিয়েছে। ২৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে আবেদনের প্রক্রিয়া। আবেদনের শেষ তারিখ চলতি মাসের ২৭ তারিখ। https://dee.assam.gov.in/ এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে।