ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

NEET-UG Results: ওএমআর উত্তরপত্র, স্কোরকার্ড নিয়ে বড় ঘোষণা NTA-র, বিস্তারিত জানুন

 

নিউজ ডেস্ক: সারা দেশে লক্ষ লক্ষ মেডিকেল প্রার্থীরা NEET 2021 এর প্রবেশিকা পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য অপেক্ষা করছেন। NEET 2021 এর আবেদন সংশোধন উইন্ডোটি গতকাল (14 অক্টোবর) বন্ধ হয়েছে। এর আগে, ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) জানিয়েছিল যে NEET 2021 এর প্রবেশিকা পরীক্ষার আবেদন ফর্ম সংশোধন সুবিধা 13 অক্টোবর পর্যন্ত খোলা থাকবে যদিও NTA পরে এই সুবিধাটি একদিন বাড়ানোর সিদ্ধান্ত নেয়।

যেসব প্রার্থীরা NEET 2021 ফেজ 1 এবং ফেজ 2 এর আবেদনপত্র জমা দিয়েছিলেন তাদের অফিশিয়াল ওয়েবসাইটে - nta.neet.ac.in- এ জমা দেওয়া তথ্যে কোনও ত্রুটি ঠিক করার অনুমতি দেওয়া হয়েছিল। প্রার্থীদের অবশ্যই মনে রাখতে হবে যে এটি তাদের আবেদন ফরমে কোন পরিবর্তন করার শেষ সুযোগ ছিল, কারণ NTA দ্বারা সংশোধন উইন্ডো আর বাড়ানো হবে না।

আশা করা হচ্ছে যে NTA শীঘ্রই আনুষ্ঠানিক NEET 2021 প্রবেশিকা পরীক্ষার উত্তর কী প্রকাশ করবে। জানা গেছে, প্রশ্নপত্র এবং ওএমআর শীট প্রার্থীদের কাছে ইমেলের মাধ্যমে পাঠিয়ে দেবে NTA। শিক্ষার্থীদের অবশ্যই নিশ্চিত করতে হবে যে তারা যে ইমেইল আইডি আবেদন ফরম পূরণ করেছে তা সঠিক।

একটি সর্বশেষ বিজ্ঞপ্তি জারি করে, এনটিএ একটি বড় ঘোষণা করেছে এবং জানিয়েছে যে স্কোরকার্ড (ফলাফল) সহ প্রার্থীদের ওএমআর উত্তরপত্রের স্ক্যান কপি নিবন্ধিত ইমেল আইডিতে পাঠানো হবে।  

এনটিএ জানিয়েছে, “প্রার্থীদের পরামর্শ দেওয়া হচ্ছে যে তারা তাদের নিবন্ধিত ই-মেইল ঠিকানা যাচাই করে নেয় এবং নিশ্চিত করে যে এটি তাদের নিজস্ব ই-মেইল আইডি, কারণ এনটিএ ওএমআর উত্তরপত্র এবং স্কোরকার্ডের স্ক্যান কপি পাঠাবে নিবন্ধিত ই-মেইল আইডিতে। যদি কোন প্রার্থী NEET (UG)-2021 এর অনলাইন আবেদন ফর্ম সংশোধন করতে অসুবিধার সম্মুখীন হয়, তাহলে সে 011-40759000 অথবা neet@nta.ac.in এ ই-মেইলে যোগাযোগ করতে পারে।”

সূত্র জানিয়েছে, এনটিএ চূড়ান্ত উত্তর কী প্রকাশের কয়েকদিন পর NEET 2021 প্রবেশিকা পরীক্ষার ফলাফল প্রকাশ করবে।  উল্লেখ্য যে, NTA NEET 2021 উত্তর কী এবং ফলাফল প্রকাশের তারিখের বিষয়ে এখনও কোন আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি।