ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

শীঘ্রই নিট (NEET) পরীক্ষার ফল প্রকাশ হবে, কিভাবে ফল দেখবেন? জানুন বিস্তারিত

 

নিউজ ডেস্ক: সুপ্রিম কোর্ট বৃহস্পতিবার, 28 অক্টোবর, ফলাফলের সাথে এগিয়ে যাওয়ার অনুমতি দেওয়ার পরে ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) 2021 সালের জাতীয় যোগ্যতা কাম এন্ট্রান্স টেস্ট (NEET) এর ফলাফল ঘোষণা করার জন্য প্রস্তুত। 

NEET UG 2021-এর ফলাফল যে কোনো সময় শীঘ্রই ঘোষণা করা হবে বলে আশা করা হচ্ছে।  NTA ফলাফলের আগে/সাথে চূড়ান্ত উত্তর কী প্রকাশ করবে।

যে সমস্ত প্রার্থীরা NEET UG 2021 পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তারা NEET-এর অফিসিয়াল ওয়েবসাইট: neet.nta.nic.in-এ তাদের স্কোরকার্ড পরীক্ষা করতে পারবেন।

আজ নিট পরীক্ষার ফল নিয়ে বড় নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। নিট ইউজি (NEET UG)-র ফলাফল ঘোষণা করার পথ পরিষ্কার করে দেয় দেশের সর্বোচ্চ আদালত। বম্বে হাইকোর্টের (Bombay High Court) নির্দেশেকে স্থগিতাদেশ দেয় সুপ্রিম কোর্ট। সম্প্রতি ২ জন প্রার্থীর জন্য ন্যাশনাল টেস্টিং এজেন্সিকে (National Testing Agency) আবারও পরীক্ষা নেওয়ার নির্দেশ দিয়েছিল বম্বে হাইকোর্টে। ২ ছাত্রের পরীক্ষার পরই ফলাফল ঘোষণা করার কথা বলা হয়। সেই নির্দেশে স্থগিতাদেশ দিয়ে সুপ্রিম কোর্ট আজ জানিয়েছে, ২ জন ছাত্রের জন্য প্রায় ১৬ লাখ পরীক্ষার্থীর ফলাফল আটকে রাখা যাবে না। 

NEET UG 2021 ফলাফল কীভাবে পরীক্ষা করবেন?

 NEET UG-এর অফিসিয়াল ওয়েবসাইটে যান: neet.nta.nic.in

 হোমপেজে NEET UG 2021 ফলাফল লিঙ্কে ক্লিক করুন

 আপনার স্ক্রিনে একটি নতুন ওয়েবপেজ খুলবে

 আপনার আবেদন নম্বর এবং পাসওয়ার্ড লিখুন

 'সাইন ইন' এ ক্লিক করুন

 আপনার ফলাফল নির্দেশিত হয়ে যাবে 

 ভবিষ্যতের রেফারেন্সের জন্য আপনার স্কোরকার্ড ডাউনলোড করুন এবং সংরক্ষণ করুন

NEET 2021-এর ফলাফল ঘোষণার পরে, NTA ন্যাশনাল মেডিকেল কমিশন এবং ডেন্টাল কাউন্সিল অফ ইন্ডিয়া দ্বারা নির্ধারিত যোগ্যতার মানদণ্ডের ভিত্তিতে NEET (UG)- 2021-এর সফল প্রার্থীদের একটি সর্বভারতীয় মেধা তালিকা প্রকাশ করবে।