ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

NEET Result Date: অক্টোবরের শেষ সপ্তাহে নিট-এর ফল প্রকাশিত হবে, জানুন আপডেট

 NEET RESULR

নিউজ ডেস্ক: ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) শীঘ্রই ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট বা NEET 2021 পরীক্ষার ফলাফল প্রকাশ করবে।  এনটিএ সম্প্রতি উত্তর কী প্রকাশ করেছে এবং প্রার্থীদের আপত্তি জানানোর সুযোগ দিয়েছে।  প্রার্থীদের উত্তরপত্রও প্রকাশ করা হয়েছে, যা neet.nta.nic.in- এ অনলাইনে উপলব্ধ।  NEET এর ফল শীঘ্রই অনলাইনে প্রকাশ করা হবে।

এবার চূড়ান্ত উত্তর কী প্রস্তুত করে মেডিকেল এবং ডেন্টাল প্রবেশিকা পরীক্ষার (NEET-UG) ফলাফল প্রকাশ করা হবে।  পূর্ববর্তী প্রবণতা এবং প্রতিবেদন অনুসারে, NEET 2021 ফলাফল অক্টোবরের শেষ সপ্তাহের মধ্যে প্রকাশ করা হবে।  

সাধারণত এনটিএ উত্তর কী প্রকাশের 14 দিন পরে ফলাফল প্রকাশ করে।  যেহেতু NEET 2021 উত্তর কী 15 অক্টোবর প্রকাশিত হয়েছিল, তাই আশা করা হচ্ছে 29 অক্টোবর বা 30 অক্টোবর, 2021 এর মধ্যে ফলাফল ঘোষণা করা হবে।

এই বছর ইউজি মেডিকেল/ ডেন্টাল এন্ট্রান্স পরীক্ষায় 16 লক্ষেরও বেশি প্রার্থী উপস্থিত হয়েছেন।  12 সেপ্টেম্বর সারা দেশে অফলাইন মোডে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল।  NTA অল ইন্ডিয়া কোটা কাউন্সেলিং এর জন্য শিক্ষার্থীদের জন্য সর্বভারতীয় মেধা তালিকা সহ ফলাফল প্রকাশ করবে।

সর্বভারতীয় 15% কোটার জন্য কাউন্সেলিং মেডিকেল কাউন্সেলিং কমিটি দ্বারা পরিচালিত হবে। বাকি 85% কোটা রাজ্য বোর্ড দ্বারা পরিচালিত হবে।  কাউন্সেলিং 1 নভেম্বর থেকে শুরু হবে বলে আশা করা হচ্ছে, তবে এখনও কোনও সরকারী সময়সূচী প্রকাশ করা হয়নি।