Kode Iklan atau kode lainnya

IAS Success Story: ব্যর্থ হয়েও হাল না ছেড়ে UPSC পরীক্ষায় সফল Shivani Goyal

নিউজ ডেস্ক: একজন মানুষ যদি কিছু করার জন্য দৃঢ় সংকল্পবদ্ধ থাকে, তাহলে কোনো শক্তিই তাকে তার গন্তব্যে পৌঁছাতে বাধা দিতে পারে না।  আজ আমরা আপনাকে IAS অফিসার শিবানী গোয়েলের (Shivani Goyal) গল্প বলব, যিনি UPSC তে ব্যর্থ হওয়া সত্ত্বেও হাল ছাড়েননি এবং দ্বিতীয় চেষ্টায় UPSC পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন।  এমনকি তিনি পরীক্ষা দেওয়ার আগে প্রায় 2 বছর ধরে প্রস্তুতি নিয়েছিলেন।  শিবানী UPSC এর আগের বছরের প্রশ্নপত্র দেখে তার কৌশল তৈরি করেছিল এবং এটি খুব কার্যকরও প্রমাণিত হয়েছিল।

শিবানী বলেন UPSC-এর জন্য প্রস্তুতি নেওয়ার জন্য, প্রথমে আপনাকে এর পাঠ্যক্রমটি খুঁটিয়ে দেখতে হবে এবং আগের বছরের প্রশ্নপত্রগুলি দেখতে হবে। এটি আপনাকে পরীক্ষায় কী ধরণের প্রশ্ন জিজ্ঞাসা করা হয় তার একটি ধারণা দেবে।  এছাড়াও, আপনি ইন্টারভিউ দেখে টপারদের কাছ থেকেও ধারণা নিতে পারেন। সামগ্রিকভাবে, আপনার সামর্থ্য অনুযায়ী একটি কৌশল তৈরি করুন এবং সেই অনুযায়ী প্রস্তুতি শুরু করুন।  শিবানী বলেছেন যে কঠোর পরিশ্রমই ইউপিএসসিতে সাফল্যের চাবিকাঠি।

শিবানী বলেছেন যে আপনি যদি UPSC পরীক্ষার দিনে আপনার প্রশ্নের উত্তর আরও ভালভাবে দিতে চান তবে আপনাকে প্রতিদিন উত্তর লেখার অনুশীলন করতে হবে। এছাড়াও, আপনাকে সংশ্লিষ্ট বিষয় সম্পর্কে আরও ভাল তথ্য সহ আপনার উত্তর দিতে হবে। তিনি বলেছেন যে আপনি যখন ভাল প্রস্তুতি নিয়ে আপনার উত্তর ভাল লিখবেন তখন আপনি সিভিল সার্ভিস পরীক্ষায় ভাল নম্বর পাবেন।

শিবানী গোয়েল (Shivani Goyal) বিশ্বাস করেন যে আপনি যদি UPSC তে সাফল্য পেতে চান, তবে প্রতিটি বিষয় গভীরভাবে পড়া উচিত এবং ছোট নোটও তৈরি করা উচিত। এটি আপনার জন্য সিলেবাস শেষ হওয়ার পরে সংশোধন করা খুব সহজ করে তুলবে।  তার মতে, আপনাকে UPSC পরীক্ষার সময় ধৈর্য ধরে অনুশীলন করতে হবে এবং ব্যর্থতার ভয় পাবেন না।  আপনি যদি সাহসের সাথে চ্যালেঞ্জ মোকাবেলা করেন তবে আপনি এখানে সাফল্য অর্জন করতে পারবেন।

close