ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

সিভিল সার্ভিসেস (প্রিলিমিনারি) পরীক্ষার ফলাফল ঘোষণা করল ইউপিএসসি (UPSC)

  

নিউজ ডেস্ক: ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি) শুক্রবার সিভিল সার্ভিসেস (প্রিলিমিনারি) পরীক্ষার ফলাফল ঘোষণা করেছে। গত 10 অক্টোবর প্রিলি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল।

সফল প্রার্থীদের এখন সিভিল সার্ভিসেস মেইন পরীক্ষার জন্য আবেদন করতে হবে যা আগামী বছরের জানুয়ারিতে অনুষ্ঠিত হবে।

UPSC একটি বিবৃতিতে জানিয়েছে, "পরীক্ষার নিয়ম অনুসারে, সমস্ত সফল প্রার্থীকে সিভিল সার্ভিসেস (মেইন) পরীক্ষা, 2021-এর জন্য বিস্তারিত আবেদন ফর্ম-I (DAF-I) তে আবার আবেদন করতে হবে। DAF-I পূরণ করার তারিখ এবং গুরুত্বপূর্ণ নির্দেশাবলী এবং এটি জমা দেওয়ার জন্য কমিশনের ওয়েবসাইটে যথাসময়ে ঘোষণা করা হবে।"

UPSC সিভিল সার্ভিসেস মেইনস পরীক্ষা 2021-এর এডমিট কার্ড 2021 সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে জারি করা হবে।  UPSC সিভিল সার্ভিসেস মেইন পরীক্ষা 2021 এবং ইন্টারভিউতে প্রাপ্ত নম্বরগুলি চূড়ান্ত মেধা তালিকার জন্য বিবেচনা করা হবে।

এই বছর, প্রায় 10 লক্ষ প্রার্থী ইউপিএসসি সিভিল সার্ভিসেস প্রিলি পরীক্ষা 2021-এর জন্য কেন্দ্রীয় সরকারের বিভিন্ন বিভাগে মোট 712 টি শূন্যপদের জন্য রেজিস্ট্রেশন করেছিলেন।

 UPSC Prelims 2021 হল এই নিয়োগ প্রক্রিয়ার প্রথম রাউন্ড।  যে প্রার্থীরা প্রিলিম এবং মেইন রাউন্ড উভয়ই পাস করবেন তারা তারপর ইন্টারভিউ/পার্সোনালিটি টেস্টের জন্য উপস্থিত হবেন।

কমিশন আরও বলেছে যে চূড়ান্ত ফলাফলের পরে, UPSC প্রিলিম 2021 নম্বর, কাট অফ মার্কস এবং উত্তর পত্র কমিশনের ওয়েবসাইটে https://upsc.gov.in-এ আপলোড করা হবে।