Kode Iklan atau kode lainnya

CSIR NET 2021: পরীক্ষার তারিখ শীঘ্রই ঘোষণা করবে NTA, জানুন বিস্তারিত

 

নিউজ ডেস্ক: কাউন্সিল অব সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (CSIR NET 2021) পরীক্ষার তারিখ শীঘ্রই ঘোষণা করবে ন্যাশনাল টেস্টিং এজেন্সি বা এনটিএ।  সিএসআইআর নেট বছরে দুইবার জুন ও ডিসেম্বরে পরিচালিত হয়।  পরীক্ষাটি 2021 সালের জুলাই মাসে হওয়ার কথা ছিল। তবে, বিদ্যমান কোভিড-19 মহামারীর কারণে পরীক্ষা স্থগিত করা হয়েছে।  পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীরা nta.ac.in এবং csirnet.nta.nic.in এ বিস্তারিত তথ্য পাবেন।

সিএসআইআর নেট-2021 জাতীয় পরীক্ষা সংস্থা বা এনটিএ গ্রহণ করবে।  ভারতীয় কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলিতে লেকচারশিপ/ সহকারী অধ্যাপক পদ এবং জুনিয়র রিসার্চ ফেলোশিপের জন্য প্রার্থীদের যোগ্যতা নির্ধারণের জন্য এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।  বিজ্ঞান নিয়ে পাস করা প্রার্থীদের জন্য এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

CSIR NET 2021 এর পরীক্ষার তারিখ সম্পর্কে বিজ্ঞপ্তি HRDGCSIR এর টুইটার হ্যান্ডেলে শেয়ার করা হয়েছে।  এতে বলা হয়েছে, "ডিজি, এনটিএ ডিজি, সিএসআইআরকে জানিয়ে দিয়েছে যে সিএসআইআর-ইউজিসি নেট পরীক্ষার তারিখ শীঘ্রই ঘোষণা করা হবে।"  CSIR NET 2021 CBT মোডে তিন ঘন্টার জন্য অনুষ্ঠিত হবে।

পরীক্ষার্থীদের CSIR NET 2021 এর পরীক্ষার তারিখের আপডেটের জন্য অফিসিয়াল ওয়েবসাইটগুলিতে চোখ রাখার পরামর্শ দেওয়া হচ্ছে। পরীক্ষায় পাস করার জন্য ন্যূনতম যোগ্যতা নম্বর হল প্রথম এবং দ্বিতীয় পত্রের জন্য কমপক্ষে 40% নম্বর এবং তৃতীয় পত্রের ন্যূনতম 50% নম্বর পেতে হবে।

close