Kode Iklan atau kode lainnya

আসাম: ৯,৩৫৪ পদে শিক্ষক নিয়োগে আবেদনের সময়সীমা বৃদ্ধি করা হল, জানুন বিস্তারিত

নিউজ ডেস্ক: শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ডিরেক্টরেট অফ এলিমেন্টারি এডুকেশন, আসাম। নিম্ন প্রাথমিক এবং উচ্চ প্রাথমিক স্কুলে নিয়োগ করা হবে। মোট শূন্যপদের সংখ্যা ৯,৩৫৪। ৩১ ডিসেম্বর পর্যন্ত আবেদন করা যাবে। আগ্রহী প্রার্থীরা ডিরেক্টরেট অফ এলিমেন্টারি এডুকেশনের অফিসিয়াল ওয়েবসাইট dee.assam.gov.in-তে অনলাইনে আবেদন করতে পারবেন।

শূন্যপদ

মোট শূন্যপদ ৯,৩৫টি৪। এর মধ্যে নিম্ন প্রাথমিক স্কুলের সহকারী শিক্ষক হিসেবে ২,১১২ জনকে নিয়োগ করা হবে। ৭,২৪২ জনকে নিয়োগ করা হবে উচ্চ প্রাথমিক স্কুলের সহকারী শিক্ষক, বিজ্ঞানের শিক্ষক, অসমিয়া শিক্ষক এবং মণিপুরি ভাষায় শিক্ষক হিসেবে।

কারা আবেদন করতে পারবেন? 

১) যে প্রার্থীরা অসমের টিচার্স এলিজিবিট টেস্টে (টেট) উত্তীর্ণ হয়েছেন বা আসন্ন টেটে বসতে চলেছেন, তাঁরা অনলাইনে আবেদন করতে পারবেন। 
২) যে মাধ্যমের স্কুলে প্রার্থী আবেদন করতে চাইবেন, টেটের প্রথম ভাষায় সেটাই থাকতে হবে। 
তবে সকলের ক্ষেত্রে সেই শর্ত কার্যকর হবে না। নিম্ন প্রাথমিক স্কুলের সহকারী শিক্ষক এবং উচ্চ প্রাথমিক স্কুলের সহকারী শিক্ষক ও বিজ্ঞানের শিক্ষকের ক্ষেত্রে সেই নিয়ম কার্যকর হবে।

বয়সসীমা 

চলতি বছরের ১ জানুয়ারির নিরিখে আবেদনকারীর ন্যূনতম বয়স ১৮ হতে হবে। সর্বোচ্চ বয়স হবে ৪০। ওবিসি বা এমওবিসি প্রার্থীদের ৪৩ বছর পর্যন্ত আবেদন করতে পারবেন। তফসিলি জাতি ও উপজাতিভুক্ত প্রার্থীদের বয়সের সর্বোচ্চসীমায় পাঁচ বছরের ছাড় দেওয়া হয়েছে। ৫০ বছর পর্যন্ত আবেদন করতে পারবেন বিশেষভাবে সক্ষম প্রার্থীরা। 

আবেদন পদ্ধতি

প্রাথমিক শিক্ষার পরিচালক, আসাম, বা DEE আসাম শিক্ষাদানের ৯,৩৫৪টি শূন্য পদের জন্য অনলাইন আবেদনপত্র জমা দেওয়ার সময়সীমা বাড়িয়েছে।  যে প্রার্থীরা এখনও আবেদন করেননি, তারা DEE আসামের অফিসিয়াল ওয়েবসাইট rectteduassam.in-এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন।  আগ্রহী প্রার্থীরা ৩১ ডিসেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন। আগে আবেদনের শেষ তারিখ ছিল ২৭ অক্টোবর। আগ্রহী প্রার্থীরা অনলাইনে ডিরেক্টরেট অফ এলিমেন্টারি এডুকেশনের অফিসিয়াল ওয়েবসাইট dee.assam.gov.in-তে আবেদন করতে পারবেন।

close