Kode Iklan atau kode lainnya

উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগে শুনানির জন্য প্রার্থীদের আরও একটি তালিকা প্রকাশ করল SSC

  

নিউজ ডেস্ক: উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়ােগের জন্য ইন্টারভিউয়ে ডাক না পাওয়া প্রার্থীদের অভিযােগের শুনানি শুরু হয়েছে গত ১০ আগস্ট থেকে। সল্টলেক করুণাময়ীর কাছে, প্রাথমিক শিক্ষা পর্ষদের পাশে কমিশনের দ্বিতীয় ক্যাম্পাসে শুনানি হচ্ছে। 

আজ ২৯ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত শুনানির জন্য প্রার্থীদের আরও একটি তালিকা প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন। যে সমস্ত চাকরি প্রার্থী অভিযোগ জমা দিয়েছিলেন তাদের জন্য এই তালিকাপ্রকাশ করা হয়েছে। পরবর্তীতে আরও তালিকা প্রকাশ করা হবে। মোট ২৪০০ জন প্রার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে। তালিকাটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন। 

উচ্চপ্রাথমিকের ইন্টারভিউ তালিকা নিয়ে প্রায় ২৬ হাজার অভিযােগ জমা পড়েছিল স্কুল সার্ভিস কমিশনের কাছে। কমিশনের প্রাথমিক অনুমান ছিল, একাধিকবার আসা একই অভিযােগ এবং ভিত্তিহীন অভিযােগগুলি যাচাই করে বাছাইয়ের পর ১০-১২ হাজার অভিযােগের শুনানি হতে পারে। যদিও সেই সংখ্যা বেড়েছে। কমিশন সূত্রে জানা গিয়েছে, সব মিলিয়ে প্রায় ১৬ হাজার প্রার্থীর অভিযোগের শুনানি হতে পারে। 

গত ১০ আগস্ট থেকে শুরু হয়েছে শুনানি প্রক্রিয়া। ১০ সেপ্টেম্বর পর্যন্ত তিন দফায় মােট ৬৫৯৮টি অভিযােগের শুনানি হয়ে গিয়েছে। ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে ৩৮১৪টি অভিযােগের শুনানি প্রক্রিয়া। যা চলবে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত। অর্থাৎ, ওইদিন পর্যন্ত মােট ১০ হাজার ৪১২ জন প্রার্থীর অভিযােগের শুনানি হবে। এবার আরও একটি তালিকা প্রকাশ করেছে কমিশন। 

যাঁরা এই দফায় ডাক পেয়েছেন, তাঁরা ইন্টিমেশন লেটার ডাউনলোড করে নেবেন। ইন্টিমেশন লেটার ডাউনলোড করার জন্য নিন্মলিখিত ধাপগুলো অনুসরণ করুন-

১) https://intimation.wbcssc.co.in/CandidateLogin লিঙ্কে ক্লিক করুন। 

২) অনুগ্রহ করে আপনার অ্যাপ্লিকেশন আইডি বা টেট রোল নম্বর লিখুন।

৩) দয়া করে ক্যালেন্ডার থেকে আপনার জন্ম তারিখ নির্বাচন করুন।

৪) নিরাপত্তা কোড পূরণ করুন।

৫) লগইন বাটনে ক্লিক করুন।

প্রসঙ্গত উল্লেখ্য, কলকাতা হাইকোর্টের নির্দেশ মত স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) উচ্চ প্রাথমিক স্তরে ইন্টারভিউয়ের জন্য খারিজ ও বাতিল প্রার্থীদের অভিযােগ সম্বলিত নথি জমা নিয়েছে। এই জমা নেওয়ার প্রক্রিয়া ৩১ জুলাই শেষ হয়েছে। চাকরি প্রার্থীরা মোট তিন ভাবে অভিযোগ জমা করেছেন। সরাসরি কমিশনে এসে, স্পীড পোস্টের মাধ্যমে এবং মেল করে জমা দেওয়া গিয়েছে অভিযোগ পত্র। 

close