ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

সিভিল সার্ভিসের ইতিহাসে সর্বোচ্চ নম্বর পেয়ে রেকর্ড গড়লেন ড: অপলা মিশ্র

 

নিউজ ডেস্ক: গাজিয়াবাদের বাসিন্দা ড: অপলা মিশ্র গত কয়েকদিন ধরেই আলোচনার কেন্দ্রে রয়েছেন। এবারের ইউপিএসসি সিভিল সার্ভিস পরীক্ষায় তিনি নবম স্থান অর্জন করেছেন। 

মঙ্গলবার রাতে ইউপিএসসি পরীক্ষার মার্কস তালিকা প্রকাশ করা হয়।  ড: অপলা ইন্টারভিউ রাউন্ডে সর্বোচ্চ নম্বর পাওয়ার রেকর্ড করেছেন।  এখনও পর্যন্ত ইউপিএসসির ইন্টারভিউ রাউন্ডে ২১২ নম্বর পাওয়ার সর্বোচ্চ রেকর্ড ছিল। কিন্তু, এবার এই রেকর্ড ভেঙে ইন্টারভিউ রাউন্ডে ২১৫ নম্বর পেয়ে নতুন রেকর্ড গড়লেন ড: অপলা। 

ড: অপলা বলেন, ৪০ (চল্লিশ) মিনিটের ইন্টারভিউ রাউন্ডে, আমি প্রায় সব প্রশ্নের উত্তর বিভিন্ন ধরনের প্রশ্নের মধ্যে দিয়েছি। যদিও ইন্টারভিউ রাউন্ড শুরুর আগে আমি একটু নার্ভাস ছিলাম, কিন্তু আমার আত্মবিশ্বাসকে বিজয়ী হাতিয়ার হিসেবে ব্যবহার করে ইন্টারভিউ দিয়েছিলাম।

অপলা আরও বলেন যে ইন্টারভিউ রাউন্ডটি খুবই গুরুত্বপূর্ণ কারণ এটি আপনার ব্যক্তিত্বের দক্ষতা এবং উপস্থাপনার পরীক্ষা করে। যেহেতু তার বাবা সেনাবাহিনীতে ছিলেন, তাই তিনি তার বাবার কাছ থেকে সেনাবাহিনী সম্পর্কে তথ্য নিতেন এবং এর সাথে সম্পর্কিত বিষয়গুলি বুঝতেন।

ড: অপলা মিশ্র ইউপিএসসি পরীক্ষায় নবম স্থান অর্জন করেছেন।  তার সাফল্য বিশেষ কারণ তিনি তার তৃতীয় প্রচেষ্টায় ইউপিএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। তার প্রথম প্রচেষ্টা ব্যর্থ হয়েছিল।

তিনি বিদেশ নীতি তৈরি করে দেশের সেবা করতে চান।  কর্মজীবনের প্রাথমিক পর্যায়ে, তিনি বিডিএস অধ্যয়ন করেছিলেন, কিন্তু পরে তিনি বৈশ্বিক পর্যায়ে দেশের সেবা করার জন্য সিভিল সার্ভিসের প্রস্তুত নেওয়া শুরু করেন।

এবারের সিভিল সার্ভিস পরীক্ষায় প্রথম হয়েছেন বিহারের শুভম কুমার।  জাগৃতি অবস্থি এবং অঙ্কিতা জৈন যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় স্থান অর্জন করেছেন।  সিভিল সার্ভিস পরীক্ষায় মোট ৭৬১ জন প্রার্থী যোগ্যতা অর্জন করেছেন, যার মধ্যে ৫৪৫ জন পুরুষ এবং ২১৬ জন মহিলা।

শুভম সিভিল সার্ভিসে মোট নম্বর পেয়েছেন ১০৫৪। তিনি লিখিত পরীক্ষায় ৮৭৮ নম্বর পেয়েছেন। পার্সোনালিটি টেস্টে শুভমের ঝুলিতে এসেছে ১৭৬ নম্বর। অন্যদিকে এবারের পরীক্ষায় দ্বিতীয় স্থানাধিকারী জাগৃতি অবস্থি পার্সোনালিটি টেস্টে শুভমের থেকে বেশ খানিকটা বেশি নম্বর পেয়েছেন। জাগৃতি পান ১৯৩। আর লিখিত পরীক্ষায় জাগৃতি পান ৮৫৯। মোট পেয়েছেন ১০৫২। অন্যদিকে তৃতীয় হওয়া অঙ্কিতা জৈন পেয়েছেন মোট ১০৫১ নম্বর।