Kode Iklan atau kode lainnya

রাজ্যের ২১টি জেলার প্রাথমিক বিদ্যালয় শিক্ষা সংসদে নতুন চেয়ারম্যান নিয়োগ শিক্ষা দপ্তরের

নিউজ ডেস্ক: বহু জেলাতেই প্রাথমিক বিদ্যালয় শিক্ষা সংসদে পদ ফাঁকা ছিল। তার দায়িত্বে ছিলেন সংশ্লিষ্ট জেলার ডিআই-রা (মাধ্যমিক)। বেশ কিছু জেলাতে আবার বর্তমান চেয়ারম্যানকে সরানো হয়েছে। এবার রাজ্যের ২১টি জেলার প্রাথমিক বিদ্যালয় শিক্ষা সংসদে নতুন চেয়ারম্যান নিয়োগ করল শিক্ষাদপ্তর। চেয়ারম্যান নিয়োগে অগ্রাধিকার দেওয়া হয়েছে তৃণমূলের শিক্ষক সংগঠনের সক্রিয় সদস্য তথা জেলা নেতাদের। 

এবার প্রাথমিক শিক্ষকদেরও এই পদে আনা হয়েছে, যা আগে হয়নি বলেই দাবি ওয়াকিবহাল মহলের।  কলকাতা জেলার চেয়ারম্যান কার্তিক মান্নার পরিবর্তে এসেছেন কলকাতা পুরসভার ১১৫ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর রত্না শূর। 

তৃণমূলের মাধ্যমিক শিক্ষক সংগঠনে দীর্ঘদিন রাজ্য সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা অজিত নায়েককে দক্ষিণ ২৪ পরগনা জেলার চেয়ারম্যান করা হয়েছে। অন্যদিকে, তৃণমূলের প্রাথমিক শিক্ষক সংগঠনের সাধারণ সম্পাদকের দায়িত্ব সামলানো কৃষ্ণেন্দু বিষয়ী হয়েছেন পশ্চিম মেদিনীপুর জেলার চেয়ারম্যান। হাওড়ার চেয়ারম্যান কৃষ্ণ ঘোষও সংগঠনের জেলা সভাপতি হয়েছিলেন।

এই বিষয়ে প্রাথমিক শিক্ষক নেতা পিন্টু পাড়ুই বলেন, জেলার চেয়ারম্যান পদে শূন্যপদ পূরণ করার জন্য সরকারকে ধন্যবাদ। তবে, যিনিই পদে আসুন, তিনি যেন দুর্নীতিকে প্রশ্রয় না দিয়ে শিক্ষকদের সমস্যার সমাধানের চেষ্টা করেন।

close