ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

JEE Main: জয়েন্টে প্রথম স্থানে ১৮ জন, ১০০ পার্সেন্টাইল পেলেন ৪৪ জন পরীক্ষার্থী

 

নিউজ ডেস্ক: ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ) আজ তার অফিসিয়াল ওয়েবসাইটে জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন (জেইই) মেইন 2021 সেশন 4 এর ফলাফল প্রকাশ করেছে।  যে সকল প্রার্থী তাদের ফলাফল পরীক্ষা করতে চান তাদের JEE Main- এর অফিসিয়াল ওয়েবসাইট jeemain.nta.nic.in এ ভিজিট করতে বলা হচ্ছে।

প্রকাশিত হল জয়েন্ট এন্ট্র্যান্স মেনস পরীক্ষার চতুর্থ সেশনের ফল। ইঞ্জিনিয়ারিংয়ে প্রবেশিকা পরীক্ষায় প্রথম স্থানে রয়েছেন 18 জন। 100 পার্সেন্টাইল স্কোর করেছেন ৪৪ জন পরীক্ষার্থী। jeemain.nta.nic.in এবং nta.ac.in - ওয়েবসাইটে এই ফল দেখা যাবে। এছাড়া ডিজিলকারেও পরীক্ষার ফল দেখা যাবে।

পেপার 1 (বিই/বিটেক) এর জন্য জেইই মেইন সেশন 4 আগস্ট 26, 27, 31 এবং 1, 2 সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়েছিল। 6 সেপ্টেম্বর, এনটিএ ওয়েবসাইটে jeemain.nta এর উত্তর কী এবং প্রশ্নপত্র প্রকাশ করেছিল। JEE মেইন রেজাল্টের জন্য 7.32 লাখেরও বেশি শিক্ষার্থী অপেক্ষা করছিল।  JEE- jeemain.nta.nic.in এর অফিসিয়াল ওয়েবসাইট ছাড়াও, JEE মেইন রেজাল্ট 2021 লিংক ntaresults.nic.in- এও সক্রিয় হবে। JEE এর মেইন পরীক্ষা 4 ফলাফলের লিঙ্কটি অ্যাক্সেস করতে শিক্ষার্থীদের তাদের আবেদন নম্বর, জন্ম তারিখ এবং পাসওয়ার্ডের প্রয়োজন হবে। 

ন্যাশনাল টেস্টিং এজেন্সির প্রকাশিত বিবৃতি অনুযায়ী প্রথম স্থানাধিকারী পরীক্ষার্থীদের মধ্যে সর্বোচ্চ সংখ্যক অন্ধ্রপ্রদেশের। সেই রাজ্য থেকে ৪ জন প্রথম স্থানে রয়েছেন। তাছাড়া তেলাঙ্গানা থেকেও দুই জন প্রথম স্থানে রয়েছেন। তাছাড়া উত্তরপ্রদেশ এভং রাজস্থানের দুইজন করে পরীক্ষার্থী প্রথম স্থানে রয়েছেন। এছাড়া পঞ্জাব, বিহার, চণ্ডীগড়, মহারাষ্ট্রের একজন করে প্রার্থী শীর্ষ স্থানে দখল করেছেন।