Kode Iklan atau kode lainnya

রাজ্যে জিডিপি বেড়েছে প্রায় তিনগুণ, উপযুক্ত মেধা রাজ্যেই ধরে রাখার লক্ষ্য: পার্থ চট্টোপাধ্যায়

  

নিউজ ডেস্ক: বাংলায় গত ১০ বছরে জিডিপি প্রায় তিনগুণ বেড়েছে। সামাজিক ক্ষেত্রে সরকার খরচ বাড়িয়েছে প্রায় ১০ গুণ। পরিকাঠামো উন্নয়ন খাতে খরচ ৬ গুণ খরচ বাড়িয়েছে রাজ্য। এখন সরকারের অন্যতম লক্ষ্য প্রযুক্তি। উপযুক্ত মেধা রাজ্যেই ধরে রাখার লক্ষ্য। এমনই মন্তব্য করলেন রাজ্যের শিল্প ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। 

দি বেঙ্গল চেম্বার আয়োজিত এক অনুষ্ঠানে বৃহস্পতিবার পার্থ চট্টোপাধ্যায় বলেন, এরাজ্যে দু’শোর বেশি ইঞ্জিনিয়ারিং কলেজ আছে। সেখানে প্রায় ৪০ হাজার ছাত্রছাত্রী নিজেদের তৈরি করছে চাকরির বাজারে পৌঁছনোর জন্য। সরকারের মূল লক্ষ্য সেই মেধাকে নিজের রাজ্যে ধরে রাখা এবং তাদের আরও ভালো চাকরির ব্যবস্থা করা। 

চাকরির বাজার বাড়ানোর ক্ষেত্রে তথ্য-প্রযুক্তি ও অন্যান্য সেক্টরকেই এখন পাখির চোখ করছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার, এদিন এমনই জানালেন পার্থবাবু। 

তাঁর দাবি, রাজ্যে যে ১৮টি তথ্যপ্রযুক্তি পার্ক চালু আছে, সেখানে ৭১ শতাংশ ইতিমধ্যেই পূর্ণ হয়েছে। এছাড়াও রাজারহাট এবং কল্যাণীর আইটি পার্ক শীঘ্রই চালু হবে। নতুন করে সেক্টর ফাইভ, বেলুড়, দুর্গাপুর, কালিম্পং এবং দার্জিলিংয়ে আরও পাঁচটি পার্ক গড়ে উঠবে  বলে দাবি করলেন রাজ্যের শিল্প ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। 

close