Kode Iklan atau kode lainnya

তিন দফায় মোট ৬৬০৮ জন প্রার্থীকে শুনানির জন্য ডাকল SSC, আরও একাধিক দফায় শুনানি হবে

  

নিউজ ডেস্ক: উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়ােগের জন্য ইন্টারভিউয়ে ডাক না পাওয়া প্রার্থীদের অভিযােগের শুনানি শুরু হয়েছে গত ১০ আগস্ট থেকে। সল্টলেক করুণাময়ীর কাছে, প্রাথমিক শিক্ষা পর্ষদের পাশে কমিশনের দ্বিতীয় ক্যাম্পাসে শুনানি হচ্ছে।  

নট-কোয়ালিফায়েড তালিকাভুক্ত হিসেবে চিহ্নিত ওই প্রার্থীদের অভিযােগের নিষ্পত্তির তৃতীয় দফায় শুনানি হবে ২৫ অগস্ট থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত। এতে ৩,৪৮৩ প্রার্থীর নাম রয়েছে। এসএসসি ইতিমধ্যে তিন দফায় ৬,৬০৮ জনের শুনানির তালিকা প্রকাশ করেছে। প্রথম দফায় ২,১২০ জনের শুনানি শেষ হয়েছে। ১৭ অগস্ট। দ্বিতীয় দফায় আরও ১,০০৫ জনের শুনানি চলছে। এই দুই দফায় যে সব প্রার্থীদের বিএড প্রশিক্ষণ নেই, তাঁদেরই শুধু ডাকা হয়েছিল, এমনটাই কমিশন কর্তাদের দাবি। 

এক আধিকারিক জানান, নট-কোয়ালিফায়েড ও রিজেক্টেড প্রার্থীদের তালিকা আরও একাধিক দফায় শুনানির জন্য প্রকাশিত হবে। এটা সময়সাপেক্ষ। তিনি জানান, এখনও ডাকযােগে শুনানির জন্য আর্জি আসছে। খতিয়ে দেখা হচ্ছে, ওই সব আবেদন আদালত নির্ধারিত ৩১ জুলাইয়ের মধ্যে পােস্ট করা হয়েছিল কি না। মূলত তিন রকমের অভিযােগকারী প্রার্থী রয়েছেন। কাট অফ স্কোরের উপরে অনলাইন ভেরিফিকেশন নথি আপলােড সমস্যাজনিত কারণে বাতিল, প্রার্থীদের টেট ওয়েটেজ স্কোরজনিত অভিযােগ এবং কাট অফ স্কোরের নীচে তালিকার প্রার্থীর নথিজনিত সমস্যা।

মোট সাতটি টেবিল বোর্ড গঠন করে ২৫ আগস্ট থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত তৃতীয় দফার শুনানি চলবে। মোট ৩৪৮৩ জন প্রার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে। তালিকাটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন। 

যাঁরা তৃতীয় দফায় ডাক পেয়েছেন, তাঁরা ইন্টিমেশন লেটার ডাউনলোড করে নেবেন। ইন্টিমেশন লেটার ডাউনলোড করার জন্য নিন্মলিখিত ধাপগুলো অনুসরণ করুন-

১) https://intimation.wbcssc.co.in/CandidateLogin লিঙ্কে ক্লিক করুন। 

২) অনুগ্রহ করে আপনার অ্যাপ্লিকেশন আইডি বা টেট রোল নম্বর লিখুন।

৩) দয়া করে ক্যালেন্ডার থেকে আপনার জন্ম তারিখ নির্বাচন করুন।

৪) নিরাপত্তা কোড পূরণ করুন।

৫) লগইন বাটনে ক্লিক করুন।

প্রসঙ্গত উল্লেখ্য, কলকাতা হাইকোর্টের নির্দেশ মত স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) উচ্চ প্রাথমিক স্তরে ইন্টারভিউয়ের জন্য খারিজ ও বাতিল প্রার্থীদের অভিযােগ সম্বলিত নথি জমা নিয়েছে। এই জমা নেওয়ার প্রক্রিয়া ৩১ জুলাই শেষ হয়েছে। চাকরি প্রার্থীরা মোট তিন ভাবে অভিযোগ জমা করেছেন। সরাসরি কমিশনে এসে, স্পীড পোস্টের মাধ্যমে এবং মেল করে জমা দেওয়া গিয়েছে অভিযোগ পত্র। 



close