Kode Iklan atau kode lainnya

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজিতে নিয়োগ বিজ্ঞপ্তি জারি, স্নাতক হলেই করা যাবে আবেদন

 

নিউজ ডেস্ক: চাকরি প্রার্থীদের জন্য ভালো খবর। IIT (ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি) এর তরফ থেকে নিয়োগের একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে। ছেলে ও মেয়ে উভয়েই আবেদন করতে পারবেন।ভারতীয় নাগরিক হয়ে থাকলেই আবেদন করা যাবে। নিয়োগ করা হবে ধানবাদ আইআইটি সংস্থা এর মাধ্যমে।  

শূন্যপদ: সর্বোমোট 73 টি শূন্যপদ (UR- 25টি, SC- 11টি, ST- 06টি, OBC- 21টি, EWS- 10টি)  

শিক্ষাগত যোগ্যতা: নূন্যতম 55% নম্বর নিয়ে যেকোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে। একই সঙ্গে কম্পিউটার(MS  Word, Excel এবং Power point) সম্পর্কে জ্ঞান থাকতে হবে। কম্পিউটারে টাইপিং স্পিড থাকতে হবে ইংরেজিতে 40 টি শব্দ প্রতি মিনিট এবং হিন্দির ক্ষেত্রে 35 টি শব্দ প্রতি মিনিট। 

বয়স: আবেদনকারী প্রার্থীর বয়স হতে হবে 18- 30 বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী ছাড় পেয়ে যাবেন। এসসি/এসটি প্রার্থীরা 5 বছরের এবং ওবিসি প্রার্থীরা 3 বছরের ছাড় পাবেন। 

নিয়োগ প্রক্রিয়া: লিখিত পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে। যোগ্য প্রার্থীদের তাদের শিক্ষাগত যোগ্যতা এবং বয়সের ভিত্তিতে মূল পরীক্ষার জন্য সংক্ষিপ্ত তালিকাভুক্তির জন্য স্ক্রীনিং টেস্টে- 100 নম্বর উপস্থিত হওয়ার জন্য ডাকা হবে। 

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে।  অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে এবং পরে ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে আপনি আবেদন করতে পারবেন। অনলাইন আবেদন করার শেষ তারিখ 31 আগস্ট 2021। আবেদন করার জন্য আবেদন ফি বাবদ 500 টাকা জমা করতে হবে। SC, ST, Ex Serviceman, Divyang এবং মহিলা ক্যাটাগরি প্রার্থীদের কোনো আবেদন ফি লাগবে না।

IIT Dhanbad Online Application

close