Kode Iklan atau kode lainnya

উচ্চ প্রাথমিক নিয়োগ দুর্নীতি সম্পর্কিত জনস্বার্থ মামলা খারিজ করল আদালতে


নিউজ ডেস্ক: এবার আপার প্রাইমারি বা উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ নিয়ে জনস্বার্থ মামলা খারিজ করল কলকাতা হাইকোর্ট। মামলাকারীর দাবি ছিল স্কুল সার্ভিস কমিশনের ওয়েবসাইটে আবেদনকারীদের বিস্তারিত বিবরণ আপলোড করা হয়নি। ওয়েবসাইটটি ইতিমধ্যেই ফ্রিজ করে দেওয়া হয়েছে। এই সব অভিযোগে সিবিআই তদন্তের দাবি তুলে মামলা করা হয়। যদিও প্রাইমারী নিয়োগে জনস্বার্থ মামলা অর্থাৎ  CBI/ CID তদন্তের দাবীর  মামলা খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট।

এই গুরুত্বপূর্ণ মামলা ডিভিশন বেঞ্চে বিচারাধীন রয়েছে। এই অবস্থায় এই ধরনের চাকরি সংক্রান্ত মামলা জনস্বার্থ হিসাবে আদালতের পক্ষে গ্রহণ করা সম্ভব নয়। সেই কারণে খারিজ করা হয়েছে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের ডিভিশন বেঞ্চ। 

প্রসঙ্গত, প্রায় সাত বছরের কাছাকাছি সময় আইনি জালে জড়িয়ে আছে উচ্চ প্রাথমিক বা আপার প্রাইমারিতে নিয়োগ প্রক্রিয়া। সম্প্রতি উচ্চ প্রাথমিকে নিয়োগে সিবিআই তদন্ত চেয়ে মামলা দায়ের হয় হাইকোর্টে।

কমিশনের অনিয়মের অভিযোগে তদন্ত চেয়ে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে আদালতে। সিবিআই বা সিআইডি অফিসারদের নিয়ে সিট গঠন করে তদন্তের আবেদন করা হয়েছিল। 'সেন্ট্রাল স্কুল সার্ভিস কমিশনের পোর্টাল চালুর আবেদন। সার্ভার আনলক করে ডেটাবেস ব্যবহার করার অনুমতি দিক কমিশন।' একই কমিশন একই নিয়োগ প্রক্রিয়ায় কীভাবে ভুল করে? প্রশ্ন তুলে মামলা হয়েছে আদালতে। 

close