Kode Iklan atau kode lainnya

দুই ভাগে মোট ২৮টি টেবিলে নেওয়া হবে উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগের ইন্টারভিউ


নিউজ ডেস্ক: দীর্ঘ প্রতীক্ষার পর আগামীকাল সোমবার থেকে শুরু হচ্ছে উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ। যে সমস্ত চাকরি প্রার্থীরা ইন্টারভিউ তালিকায় জায়গা করে নিয়েছেন, তাঁরা স্কুল সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট www.westbengalssc.com-তে গিয়ে কল লেটার ডাউনলোড করতে পারছেন। দু’দফায় ইন্টারভিউ নেওয়া হবে। সেইমতোই ডাকা হবে চাকরি প্রার্থীদের। প্রথম দফায় সাড়ে ৯টা থেকে শুরু হবে ইন্টারভিউ গ্রহণ। দ্বিতীয় দফায় ইন্টারভিউ নেওয়া হবে বেলা ১.৩০টা থেকে।

শুক্রবার কমিশন একটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে আগামী ১৯ জুলাই থেকে শুরু হবে উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ প্রক্রিয়া। শুক্রবার বিকেল ৪ টে থেকেই কল লেটার ডাউনলোডের প্রক্রিয়া শুরু হয়েছিল। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছিলেন, আগামী ৪ অগস্ট পর্যন্ত যাবতীয় করোনাভাইরাস বিধি মেনে ইন্টারভিউ প্রক্রিয়া চলবে। 

বিধাননগর মিউনিসিপ্যাল স্কুলে ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হবে। সবরকম করোনা বিধি মেনেই ইন্টারভিউ পর্ব শুরু করতে চায় স্কুল সার্ভিস কমিশন। এই কারণে দুই ভাগে ইন্টারভিউ নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। সময় ভাগ করে প্রার্থীদের ডাকা হলে ভিড় অনেকটাই এড়ানো সম্ভব হবে বলে মনে করছে এসএসসি। মোট ২৮টি টেবিলে উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ নেওয়া হবে। মোট ১৪ হাজার ৩৩৯টি শূন্যপদের জন্য এই ইন্টারভিউয়ের প্রক্রিয়া চলবে। মোট ১৫ হাজার ৪০৬ জনকে ডাকা হয়েছে।

ইন্টারভিউয়ের জন্য সঙ্গে করে কী কী নথি নিয়ে যাবেন?

নথি যাচাইয়ের জন্য শংসাপত্র, মার্কশিট-সহ যাবতীয় প্রাসঙ্গিক নথির আসল কপি এবং ফোটোকপি সঙ্গে করে নিয়ে যাবেন। কমিশন জানিয়েছে, নথি যাচাইয়ের সময় যদি তথ্যের কোনও গরমিল হয়, তাহলে সংশ্লিষ্ট প্রার্থীকে ইন্টারভিউ দিতে দেওয়া হবে না। নির্দিষ্ট দিনে যদি কোনও প্রার্থী ইন্টারভিউ দিতে হাজির না হন, তাহলে তিনি আর দ্বিতীয় সুযোগ পাবেন না। কমিশন নির্ধারিত দিনেই হাজির হতে হবে। 

1. Voter ID Card, Aadhaar Card, PAN Card, Passport, Driving License (Only one)

2. Madhyamik Admit Card

3. Madhyamik Marksheet

4. Higher Secondary Marksheet

5. All Mark Sheets of Graduation

6. All Mark Sheets of Professional Qualification & Certificates

7. Caste Certificate (If Any)

8. PH certificate (If Any)

9. DI Approval for Teacher/Non-Teaching Staff (Applicable for In-Service Teachers)

close