ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

১০০ শতাংশ প্রার্থী নিজেদের পছন্দ জানালে মঙ্গলবারই নিয়ােগপত্র দেওয়া শুরু করব: মানিক ভট্টাচার্য

 

নিউজ ডেস্ক: আজ মঙ্গলবার থেকেই হবু শিক্ষকদের হাতে নিয়ােগপত্র তুলে দেওয়ার কাজ শুরু হতে চলেছে, বলে জানালেন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্য জানান। সােমবার তিনি জানান, এ সপ্তাহের মধ্যেই নিয়ােগপত্র বিলি শেষ হয়ে যেতে পারে। মানিক বলেন, আগে ঠিক ছিল, কোভিড-বিধি মেনে অফলাইন কাউন্সেলিং হবে। সে ক্ষেত্রে কয়েক মাস সময় লেগে যেত। কিন্তু এখন অনলাইন কাউন্সেলিং হচ্ছে। তাই আশা করছি, মঙ্গলবারই নিয়ােগপত্র দেওয়া শুরু করতে পারব। সে ক্ষেত্রে এই সপ্তাহের মধ্যে নিয়ােগ প্রক্রিয়া শেষ হয়ে যাবে।”

এই সংক্রান্ত বিজ্ঞপ্তি গতকালই প্রকাশ করেছে পর্ষদ। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনলাইনে কাউন্সেলিং সম্পর্কিত সকলের জন্য অবহিত করা হচ্ছে ৬ জুলাইয়ের বিজ্ঞপ্তি অনুসারে বাকী থাকা মেধা-তালিকাভুক্ত প্রার্থীদের জন্য জেলা নির্বাচনের জন্য পোর্টাল হয়েছে তা বৃহত্তর স্বার্থে ১০ জুলাই শনিবার সন্ধ্যা থেকে সক্রিয় করা হয়েছে। পোর্টালটি এখন https://prim-tet.in এ উপলব্ধ। হিসাব অনুযায়ী এখনও পর্যন্ত মেধা তালিকাভুক্ত ৮০% প্রার্থীরা নির্দেশিকা অনুসারে অনলাইনে জেলাগুলির পছন্দ সম্পূর্ণ করে ফেলেছেন। বাকি থাকা  ২০% প্রার্থীরা ১৩ জুলাইয়ের মধ্যে তাদের নিজ নিজ পছন্দ জমা দিলে বোর্ড নিয়োগপত্র দেওয়ার প্রক্রিয়া শুরু করবে।  

ইতিমধ্যেই সাড়ে ১০ হাজার শিক্ষকের মধ্যে ১,৮১৩ জন চাকরি প্রার্থীর অফলাইন কাউন্সেলিং আগেই সম্পন্ন হয়েছে। গত সপ্তাহে তাঁদের নিয়ােগপত্র দেয় পর্ষদ। তারপর শূন্যপদ ও মেধাতালিকার বিস্তারিত তথ্য ওয়েবসাইটের মাধ্যমে জানিয়ে দেওয়া হয়। সােমবার প্রার্থীদের অনলাইন কাউন্সেলিং শুরু হওয়ার কথাছিল। কিন্তু যে সফ্টওয়্যারের মাধ্যমে এই অনলাইন কাউন্সেলিং হচ্ছে, তা প্রস্তুত হয়ে যাওয়ায়, শনিবার রাতেই প্রার্থীদের পছন্দ বাছাই শুরু হয়েছে। 

নিয়োগ প্রসঙ্গে মানিক ভট্টাচার্য বলেন, ‘চাকরি প্রার্থীদের জেলা বাছাই ও প্রয়ােজনীয় তথ্য আপলােডের কাজ বাকি ছিল। সোমবার সন্ধ্যা পর্যন্ত প্রায় ৮০ শতাংশ প্রার্থীই তাঁদের পছন্দ বাছাই করে ফেলেছেন। যাঁরা বাকি আছেন, তাঁদের মঙ্গলবারের মধ্যে পছন্দ জানানাের জন্য বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। যদি ১০০ শতাংশ চাকরি প্রার্থীই মঙ্গলবার সকালের মধ্যে নিজেদের পছন্দ জানান, আমরাও অপেক্ষা না করে মঙ্গলবারই নিয়ােগপত্র দেওয়া শুরু করব।'